• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
গুরুদাসপুরে প্রতিবন্ধী শিশু ধর্ষণের ঘটনায় অভিযুক্ত আটক চকরিয়ায় মহাসড়কে যাত্রীবাহি সৌদিয়া বাসে দূর্ধর্ষ ডাকাতি, গুলিবিদ্ধসহ আহত ১২ সিংড়ায় জোবায়ের স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন আত্মপ্রত্যয়ী সংগঠনের উদ্যোগে চকরিয়ায় দু’দিন ব্যাপী নারী উদ্যোক্তা পণ্য মেলা শুরু বিপ্লবকে ভােট দিলে,উন্নয়ন বুঝে পাবেন -আব্দুল কুদ্দুস এমপি চাপিলাকে আধুনিক মডেল ইউনিয়ন করতে চান আজাহারুল মাষ্টার চলনবিল কৃষকের উন্নয়নে সরকার ৬ শ কোটি টাকা ব্যয়ে চলনবিল প্রকল্প দিয়েছেন-পলক রানীশংকৈলে পাগলু ও ট্রাক্টর সংঘর্ষ হয়ে একজনের মৃত্যু সাভারে চাকরির প্রলোভন দিয়ে ৫০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চার প্রতারক চক্র আটক মোংলা পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে প্রার্থী হতে চাইলে তাকে দল ছাড়তে হবে : মেয়র খালেক

আটোয়ারীর দুই শিক্ষকের শাস্তি চায় অবিভাবকরা

আল মাসুদ,পঞ্চগড় জেলা প্রতিনিধি / ২৭ Time View
Update : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় কালিপদ বর্মণ ও জয়দেব চন্দ্র অধিকারী নামে মাধ্যমিক বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তি ও বিদ্যালয় থেকে বহিস্কারের দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট দুই বিদ্যালয়ের অধ্যায়নরত শিক্ষার্থীদের অবিভাবকরা।
গত শনিবার (১৪ নভেম্বর) দুপুরে সরেজমিনে ওই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীদের অবিভাবকরা এ দাবী জানান।
জানা গেছে, কালিপদ বর্মণ ঠাকুরগাঁও জেলার  রুহিয়া থানার চাপাতি এলাকার জগেশ চন্দ্র বর্মণের ছেলে ও রাধানগর হাজী সাহার আলী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং জয়দেব চন্দ্র অধিকারী একই  এলাকার  মৃত নীল মোহন অধিকারী ছেলে ও রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে দায়িত্বে রয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত দুই শিক্ষক কালিপদ ও জয়দেব দীর্ঘদিন ধরে বিভিন্ন অসামাজিক কাজের সাথে জড়িত। কিছু দিন পূর্বেই ওই দুই শিক্ষকের প্রতিবেশী বাবুল হোসেন নামে এক ব্যক্তি তাদের অসামাজিক কাজে বাধা প্রদান করায় তারা বাবুলের উপর ক্ষিপ্ত  হয়ে যায়। পরবর্তীতে গত ৮ জুন  বাবুল ঠাকুরগাঁও যাওয়ার সময় কালিপদ ও তার সঙ্গীরা বাবুলকে আটকিয়ে বেদম মারপিট করে এবং ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। পরে গত ১০ অক্টোবর কালিপদকে প্রধান আসামী করে  জয়দেবসহ ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। আদালতে কালিপদ, জয়দেবসহ বাকি আসামীরা জামিন নিতে গেলে আদালত কালিপদ বাদে সবার জামিন মঞ্জুর করলেও আদালত কালিপদের জামিন না মঞ্জুর করে জেল হাজত প্রেরণ করেন।  তবে বর্তমানে কালিপদও কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। এছাড়াও ওই দুই শিক্ষকদ্বয়ের বিরুদ্ধে অসামাজিক কাজে জড়িত থাকায় বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের অবিভাবকরা পড়েছে চরম দূশচিন্তায় এবং তাদের সন্তানদের নিরাপত্তা নিয়েও রয়েছে তারা উৎকন্ঠায়৷। ফলে ওই দুই বিদ্যালয়ের সহকারী  শিক্ষক কালিপদ ও জয়দেবের বিচার ও বিদ্যালয় থেকে অপসারণের দাবি জানিয়েছেন অভিভাবকেরা।
এবিষয়ে অভিযুক্ত রাধানগর হাজী সাহার আলী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কালিপদ বর্মণের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।
তবে অভিযোগ অস্বীকার করে রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়দেব চন্দ্র অধিকারীর জানান, আমার বিরুদ্ধে যে মামলা ও অভিযোগ দেয়া হয়েছে তা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট।
এদিকে অভিযোগকারী বাবুল হোসেন জানান, কালিপদ বিভিন্ন  অসামাজিক কাজে জড়িত থাকায় তাকে বাধা প্রদান করায় সে আমাকে মারধর করেছে। সাথে জয়দেবও জড়িত রয়েছে। শিক্ষকরা যদি এমন কাজে জড়িত থাকে তাহলে প্রজন্ম শিখবে কি তাদের কাছে।
এবিষয়ে রাধানগর হাজী সাহার আলী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় এবং রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন  ও জহিরুল ইসলাম জানান, আমরা আমাদের বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার চিঠি পৃথক ভাবে জেলা শিক্ষা অফিস থেকে পেয়েছি এবং আমরা তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
পঞ্চগড় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহিন আকতার জানান, রাধানগর হাজী সাহার আলী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কালিপদ বর্মণ ও রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়দেব চন্দ্র অধিকারীর বিরুদ্ধে  একটি অভিযোগ পাওয়া গেছে এবিষয়ে স্ব-স্ব বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category