• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনাম
চট্টগ্রামে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ : নিহত ১ যশোরের শার্শায় উপজেলা প্রশাসন আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল থানা পুলিশের ৭ই মার্চের অনুষ্ঠান বর্জন সাংবাদিক মুক্তিযোদ্ধাদের মাদক নির্মুল এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করবো – চেয়ারম্যান প্রার্থী সুলতান আহমেদ মালুমঘাট হাইওয়ে ফাঁড়িতে ঐতিহাসিক ৭ই মার্চ ‘আনন্দ উদযাপন’ চকরিয়ায় সাংবাদিকের বসতঘরে হামলার ঘটনায় ১৬জনের বিরুদ্ধে থানায় মামলা মোংলায় ঐতিহাসিক সাতই মার্চ উদযাপন আখতারুজ্জামান চৌধুরী বাবু “স্বাধীনতা পুরস্কার ২০২১” মনোনীত মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুন প্রজন্মকে জানাতে হবে- পলক দি হাঙ্গার প্রজেক্টের আয়োজনে চিলা ইউনিয়ন পরিষদে আইন- শৃংখলা কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

আনোয়ারায় ভূমি প্রতারণার মামলায় পিবিআই’র জালে দুই মেম্বার

আনোয়ারা প্রতিনিধি / ২৭৪ Time View
Update : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ভূমি প্রতারণা ও জাল দলিল মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)’র তদন্তের জালে পড়ে আটক হয়েছে ১ নং বৈরাগ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সাদ্দাম হোসেন।
এছাড়াও একই মামলায় আসামী হয়েছে মোঃ কামাল নামে সাবেক আরেক ইউপি সদস্যসহ মোট তিনজন ।

পিবিআই তদন্ত সূত্র জানা যায়, আনোয়ারা উপজেলার ১নং বৈরাগ ইউনিয়নের বাসিন্দা আব্দুল হাকিম তার সরকার কর্তৃক ভূমি অধিগ্রহণের এল /এ শাখার টাকা উত্তোলনের জন্যে তার চাচাত ভাই জামালের ধারস্ত হয়।
পরে ২/৫/২০১৯ ইং তাং জামালকে পাওয়ার অব অ্যার্টানি দেয় আব্দুল হাকিম। আর এই সুযোগে ১নং ওয়ার্ডের বর্তমান মেম্বার সাদ্দাম হোসেন ও জামালের ভাই সাবেক মেম্বার কামালসহ এই তিন জনের যোগসাজশে আব্দুল হাকিমের বাড়ি ও নাল জমি জামালের নামে দলিল করে নেয় ।
পরে তাদের আচারণ সন্দেহজনক হলে স্থানীয় চেয়ারম্যান কে নালিশ করে আব্দুল হাকিম। ডাকা হয় শালিসি বৈঠক। সালিশে বৈঠকে কামাল জানায় তার ভাই জামাল আব্দুল হাকিমের জমি ক্রয় করে নিয়েছে।
বিষয়টি ভুয়া বুঝতে পেরে চেয়ারম্যান আব্দুল হাকিমকে আদালতে মামলা করতে বলেন।
পরে আব্দুল হাকিম আদালতে মামলা করলে বিজ্ঞ আদালত মামলাটি অধিক তদন্তের জন্য ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)’র কাছে হস্তান্তর করে।পিবিআই মামলাটি ৪ মাস তদন্ত করে জামাল ও তার ভাই সাবেক মেম্বার কামালসহ ও বর্তমান মেম্বার সাদ্দাম হোসেন কে আসামী করে পিবিআই মামলাটির তদন্ত আদালতে দাখিল করে।

সোমবার (১৮ জানুয়ারি) চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ১’র আদালতে জামিন চাইতে গেলে বিজ্ঞ বিচারক জামিন না মন্জুর করে জেল হাজতে প্রেরণ করে বর্তমান ইউপি সদস্য সাদ্দাম হোসেন কে।

এবিষয়ে জানতে চাইলে পিবিআই ( তদন্ত) অফিসার আবু হানিফ বলেন, বিষয়টি প্রাপ্ত তথ্যের আলোকে তদন্ত করে আমি আদালতে প্রতিবেদন জমা দিয়েছি। এই মামলায় একজন আসামীও আটক হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category