• বুধবার, ২৫ মে ২০২২, ০১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
রাঙ্গামাটিকে হারিয়ে ফাইনালে চকরিয়া কোরক বিদ্যাপীঠ চকরিয়ায় সন্ত্রাসীদের হামলায় ১ জন নিহত বিতর্ক ছাড়াই মেহেরনামা ইউনিয়নের গণশুনানী সম্পন্ন চকরিয়ায় ইউপি সচিবের উপর হামলার ঘটনায় ইউপি মেম্বার কারাগারে চকরিয়ায় জনশুমারী ও গৃহগণনা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত কোয়ান্টাম কসমো স্কুলে বিশ্ব মেডিটেশন দিবসের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত! চীন আক্রমণ করলে তাইওয়ানকে সামরিকভাবে হস্তক্ষেপ করবে যুক্তরাষ্ট্র : বাইডেন ফুলবাড়ীতে বোরো ধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন বেনাপোলে ৫টি বিদেশি পিস্তলসহ বাবা-ছেলে আটক। সাতক্ষীরা পৌরসভার সিইও বিরুদ্ধে অভিযোগ তদন্ত ৩০ মে

ইউপি চেয়ারম্যানকে শোকজ গ্রাম আদালতের এজলাস নির্মাণের অর্থ আত্মসাৎ!

রাজু আহমেদ, সিংড়া / ১৫৯ Time View
Update : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত এজলাস নির্মাণের এক লক্ষ কুড়ি হাজার টাকা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করেছেন সিংড়ার ইউএনও।

অসহায় মানুষের জন্য বিচার কার্য এজলাস নির্মাণ না করে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯নম্বর তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন এই আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।

সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত এজলাস নির্মাণের জন্য এক লক্ষ কুড়ি হাজার টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

কিন্তু তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন তার পরিষদে কোন এজলাস নির্মাণ না করে ভুয়া বিল-ভাউচার জমা দিয়ে সমুদয় অর্থ নিজের পকেটে তুলেন। এতে ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতে সুষ্ঠ বিচার কার্য পরিচালনা প্রতিনিয়তই বাঁধাগ্রস্থ হচ্ছে। এনিয়ে পরিষদের সদস্যদের মধ্যেও চরম ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তাজপুর ইউনিয়ন পরিষদের একাধিক ইউপি সদস্য মুঠোফোনে জানান, দীর্ঘ দিনেও পরিষদে গ্রাম আদালতের এজলাস নির্মাণ না হওয়ায় বিচার কার্য পরিচালনায় বিভিন্ন সমস্যার হচ্ছে। আর এতে বর্তমান সরকারের পরিকল্পনা ভেস্তে যেতে বসেছে।

এদিকে, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন, অনেক আগেই এজলাস নির্মাণের অর্থ উত্তোলন করলেও প্রাকৃতিক দুর্যোগ বন্যার কারণে তিনি তা নির্মাণ করতে পারেননি। আর আগামী ১ নভেম্বর এর মধ্যে এটা নির্মাণ হবে বলে জানান।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাসরিন বানু বলেন, এজলাস নির্মাণ না করে মিথ্যা বিল জমা দিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে শোকজ করা হয়েছে। উত্তর সন্তোষজনক না হলে পরবর্তীতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category