• শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম
বানিয়ারছড়ায় গুদী’র নামে চাঁদা আদায় বন্ধের নির্দেশ দেন ইউএনও কাকারায় ব্রীজ থেকে পড়ে যুবকের মৃত্যূ মাতামুহুরী নদীতে পড়ে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধার মৃত্যু ঠাকুরগাঁও রানীশংকৈলে ভুমিসেবা সপ্তাহ পালিত চকরিয়ায় নোবেল হত্যা মামলার আসামি আরিফকে গ্রেপ্তার করে পুলিশ চকরিয়ায় অগ্নিকান্ডে ৩টি বসতঘর পুড়ে ছাই; পুড়েনি কুরআন শরীফ চকরিয়ায় বোরো ধানের বাম্পার ফলন; কৃষকরা সোনালী ধান ঘরে তুলে নিচ্ছে পেকুয়ায় মার্কেট থেকে সংযোগ বিচ্ছিন্ন, ফক্সি কাগজপত্রের তথ্য ফাঁস, বিদ্যুতের ম্যানেজারের বিরুদ্ধে জিডি চকরিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’র বালক-বালিকা ফাইনাল খেলা অনুষ্ঠিত দূর্ঘটনা এড়াতে মহাসড়কের দুইপাশের শোলেডার ভরাট হবেতো?

ঈদগাঁওতে ভেজাল বিরোধী অভিযান মালামাল জব্দ ও জরিমানা আদায়

কক্সবাজার সংবাদদাতা / ১০৬ Time View
Update : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

২৩ আগস্ট সোমবার দুপুরে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট লু-এমং মারমা মং এর নেতৃত্বে ঈদগাঁও বাজারে মোবাইল কোর্টের মাধ্যমে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। বেশ কয়েকটি দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়েছে।

ঈদগাঁও স্টেশনের মেসার্স এম এ ট্রেডিং নামক দোকানে নকল ব্র্যান্ডোলযুক্ত মিনহাজবিড়ি এবং উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণ তারিখ বিহীন খাদ্য সামগ্রী রাখার দায়ে দশ হাজার টাকা জরিমানা আদায় ও দশহাজার মিনহাজ বিড়ি জব্দ করা হয়েছে। এম এ ট্রেডিং এর মালিক মঞ্জুর আলমকে ভবিষ্যতে এধরণের ভেজাল পণ্য না রাখার জন্য সতর্ক করে দেয়া হয়।

একইদিন সন্ধ্যায় ঈদগাহ ফরিদ আহমদ কলেজ রোডে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল বিড়ি ও সিগারেট জব্দ করেছেন কক্সবাজারের কাস্টমস কর্তৃপক্ষ।
কক্সবাজার কাস্টমসের রাজস্ব কর্মকর্তা মোঃ মহসিনের নেতৃত্বে ৮ জনের একটি টিম নবগঠিত ঈদগাহ উপজেলার ফরিদ আহমদ কলেজ রোডে মায়েরদোয়া নামক ব্যাবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৪কার্টুন ও ৯বস্তা নকল ব্র্যান্ডোলযুক্ত মিনহাজ বিড়ি, মাসুদ বিড়ি, বাঙালি বিড়ি ও নকল আকিজ বিড়ি এবং ১০ কার্টুন সিগারেট জব্দ করেছেন।

এসময় উক্ত প্রতিষ্ঠানের মালিক মোঃ হামিদের কাছে বিড়ি ও সিগারেটের বৈধ ভ্যাট ট্যাক্সের কাগজ দেখতে চাইলে, সে কোনধরনের কাগজপত্র দেখাতে পারেনি।

ট্রেড লাইসেন্স বিহীন প্রতিষ্টানটি বিগত কয়েক বছর ধরে ঈদগাঁও এলাকার বিভিন্ন গ্রামে গঞ্জে তাদের নকল বিড়ি সিগারেট বিক্রি করে আসছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

অসাধু ব্যাবসায়ী মোঃ হামিদ ও তার প্রতিষ্ঠান মায়েরদোয়া এর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন কক্সবাজার কাস্টমস অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা (ইন্সপেক্টর) মোঃ লিয়াকত আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category