• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্প্রীতির বন্ধন ও সমাবেশ সিংড়ায় ইঁদুর নিধন অভিযান শুরু চকরিয়ায় অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটি’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন সম্পন্ন ঠাকুরগাঁও রানীশংকৈলে শেখ রাসেলের জন্ম দিবস পালিত পেকুয়ায় পুঁজামন্ডপ হামলার ঘটনায় তিন মামলায় আসামি ১-হাজার, গ্রেপ্তার-১৩ সিংড়ায় শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালন চকরিয়া পশ্চিম বড় ভেওলায় বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী নৌকা প্রতীক পেতে মরিয়া চকরিয়া ও পেকুয়ায় ১৬ ইউনিয়নে নৌকা চাইলেন ৭০ জন পেকুয়ায় বিদ্যুতষ্পৃষ্টে দর্জির মৃত্যু মোড়েলগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সর্বদলীয় সমাবেশ

উপজেলায় শ্রেষ্ঠ সংগঠন চকরিয়া যুব পরিষদ

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিনিধি / ২০৯ Time View
Update : রবিবার, ১ নভেম্বর, ২০২০

‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০’ উদযাপন উপলক্ষে চকরিয়া উপজেলায় শ্রেষ্ঠ সংগঠন হিসেবে সম্মাননা স্মারক পেয়েছে চকরিয়া যুব পরিষদ।

চকরিয়া উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ১ নভেম্বর (রবিবার) সকাল ১০ টায় চকরিয়া পৌর যুব পরিষদ সভাপতি সাকিবুর রহমান কলিমের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলোন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) তানভীর হোসেন। বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টো, মহিলা ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা সহকারি যুব উন্নয়ন অফিসার মমতাজুল হক।

শ্রেষ্ঠ সম্মাননা গ্রহণ করার পর চকরিয়া যুব পরিষদ সভাপতি তানজিনুল ইসলাম বলেন, ২০১৬ সাল থেকে হাঁটিহাঁটি পা পা করে চকরিয়া যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে ৮১৫ জন বেকার যুব ও যুব নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে অত্র সংগঠন। তার মধ্যে প্রায় ৫০ জন তরুণ-তরুণী মুরগির খামার, ১০ জন দুগ্ধখামার ও গবাদিপশু মোটাতাজাকরণ, ১২ জন যুবক কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে টাইপিং দোকান, ১০ জন সবজি চাষ ও ফলের বাগান এবং সেলাই প্রশিক্ষণ নিয়ে প্রায় ১০০ যুবক বিদেশে পাড়ি জমিয়েছে। শুধু তা নয়, এই সেলাই প্রশিক্ষণ গ্রহন করে আজ আলোর পথে ফিরেছে স্বামী-সন্তান হারা নিঃস্ব অনেক নারী। প্রশিক্ষণ গ্রহনের পর যুব উন্নয়নের মাধ্যমে সহজ শর্তে যুব ঋণ গ্রহন করে আজ নিশ্চিত ভবিষ্যৎ গুনছে অত্র উপজেলার শত শত বেকার যুবক।

তিনি আরো বলেন, এই করোনাকালীন সময়ে প্রায় ৫০০ অসহায় মানুষকে ত্রাণ সামগ্রী সহায়তা, ১৫০ জন যুবককে বিশেষ ঈদ উপহার প্রদান, সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতা সৃষ্টিসহ করোনার দ্বিতীয় প্রকোপে ৫ হাজার মাস্ক বিতরণ কর্মসূচী হাতে নিয়েছে চকরিয়া যুব পরিষদ। যুব কল্যাণমূলক প্রতিটি কাজে যুব উন্নয়ন অধিদপ্তর ও পৌর কর্তৃপক্ষের পাশাপাশি উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অনুষ্টান শেষে প্রধান অতিথি দক্ষতা উন্নয়ন, আত্ম-কর্মসংস্থান সৃষ্টি, যুব নেতৃত্বের বিকাশ ও স্বেচ্ছাসেবামূলক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য চকরিয়া উপজেলা শ্রেষ্ঠ যুব সংগঠনের স্বীকৃতিস্বরূপ চকরিয়া যুব পরিষদকে সম্মাননা ক্রেস্ট তোলে দেন।

এসময় চকরিয়া উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক আজিজুল হক, সাংবাদিক এম, রিদুয়ানুল হক, সাংবাদিক এম, জুনাইদ উদ্দিন, উপজেলার সফল আত্মকর্মী আব্দুল্লাহ আল ফারুক লোটাস, নারী নেত্রী সজরুন্নাহার বুলু, চকরিয়া যুব পরিষদ সাধারণ সম্পাদক মো: আতাউল গণি পারভেজসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন শ্রেণীর কর্মকতাগণ, চকরিয়া যুব পরিষদসহ সকল যুব সংগঠন ও নারী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category