• সোমবার, ২১ জুন ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. ছালামত উল্লাহ আর নেই

বিবিসি একাত্তর ডেস্ক / ৩১ Time View
Update : রবিবার, ৬ জুন, ২০২১

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এড‌ভোকেট ছালামত উল্লাহ (৮৪) আর নেই। রোববার রাত ৮ টা ১০ মিনিটের দিকে চট্টগ্রা‌ম শহরের পার্কভিউ হাসপাতা‌লে হার্ট অ‌্যাট‌্যা‌ক করে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। বিষয়টি মরহুমের সন্তান রিয়াজ মোহাম্মদ শাকিল নিশ্চিত করেছেন।

বর্ষীয়ান রাজনীতিবিদ এডভোকেট ছালামত উল্লাহ ১৯৩৭ সালে জন্মগ্রহণ করেন। তিনি কক্সবাজার শহরের বাহারছরার সাবেক প্রশাসনিক কর্মকর্তা মরহুম নজীর আহমদ ও রত্নগর্ভা জয়নাব বেগমের জ্যেষ্ঠ সন্তান। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সভাপতি, কক্সবাজার শহরের দক্ষিণ বাজারঘাটা এডভোকেট ছালামত উল্লাহ সড়কের বাসিন্দা এডভোকেট ছালামত উল্লাহ বেশ কিছুদিন ধরে তাঁর আমেরিকা প্রবাসী সন্তান কবি সাহেদ সা’দ উল্লাহ’র কাছে আমেরিকার নিউইয়র্কে থাকতেন। মরহুমের আরেক সন্তান সোহেল সাইফুল্লাহ জাজি জানান, প্রায় ৬ মাস আগে তিনি বাংলাদেশে এসে তাঁর একমাত্র কন্যা নাসরিন সুলতানা’র চট্টগ্রামের বাসায় থাকতেন। সেখানে এডভোকেট ছালামত উল্লাহ অসুস্থ হয়ে পড়লে গত ৩ দিন আগে তাঁকে চট্টগ্রাম শহরের পার্কভিও হাসপাতালে ভর্তি করা হয়। রোববার হার্ট অ্যাটাক করে বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী এডভোকেট ছালামত উল্লাহ সেখানে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এডভোকেট ছালামত উল্লাহ ১৯৬৫ সালের ১৩ আগস্ট একজন নবীন আইনজীবী হিসাবে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির প্রায় ৯ সদস্যের মধ্যে তাঁর ক্রমিক নম্বর এক। তিনি কক্সবাজার প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য। অত্যন্ত স্বজ্জন, ভদ্র, বিনয়ী, সহজসরল জীবনযাপনে অভ্যস্ত। এডভোকেট ছালামত উল্লাহ মৃত্যুকালে স্ত্রী, ৩ পুত্র ও এক কন্যা সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। প্রবীণ এই আইনজীবীর মৃত্যুর সংবাদে কক্সবাজারে শোকের ছায়া নেমে এসেছে।

cbn


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category