• শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন

কোটচাঁদপুরে মেইন বাসস্ট্যান্ডের টয়লেটের বেহাল দশা, দেখার কেউ নেই

ইউসুফ আলী কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধিঃ / ২৩১ Time View
Update : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর ৩ নং ওয়ার্ডে অবস্থিত মেইন বাসস্ট্যান্ডে  নেই পর্যাপ্ত টয়লেট ব্যবস্থা।
জনস্বাস্থ্য অর্থায়নে পৌরসভার বাস্তবায়নে দুটি টয়লেট থাকলেও অব্যবস্থাপনার কারণে তা ব্যবহারের অনুপযোগী।  যে দুইটি রয়েছে অপরিচ্ছন্ন ও নানা অব্যবস্থাপনায় সেগুলোরও বেহাল দশা, দুইটি টয়লেট থাকলেও পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে, দেখার মত কেউ নাই।
একদিকে টয়লেটের স্বল্পতা অন্যদিকে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বাসস্ট্যান্ডে আসা সাধারন যাত্রীদের। তাছাড়া বাড়তি খরচ আর প্রয়োজনের সময় নাগালের মধ্যে না থাকায় যেখানে সেখানে প্রাকৃতিক প্রয়োজন পূরণ করতে বাধ্য হচ্ছেন ভুক্তভোগীরা। সময়মত প্রাকৃতিক  প্রয়োজনে সাড়া না দিলে মানবদেহে বিরূপ প্রভাব পড়ে। পাশাপাশি খোলা জায়গায় প্রাকৃতিক প্রয়োজন সম্পন্ন করায় নানা স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে সাধারণ যাত্রীগন।
এ ছাড়া পাবলিক টয়লেটগুলোতে নারীদের জন্য নেই তেমন কোনো সুবিধা। ফলে দূর্ভোগে পড়তে হয় পথে চলাচলকারী নারীদের
ট্রয়লেটগুলায় পর্যাপ্ত আলো বাতাসও প্রবেশ করতে পারে না। ময়লার গন্ধে ভিতরে প্রবেশ করা যায় না। কোনটার ভিতরে অথৈ পানি। আবার পোকামাকড়ের ঘরবসতি আছে  টয়লেট গুলাতে।
এছাড়া অভিযোগ রয়েছে পাবলিক টয়লেটগুলোতে অন্ধকার বাড়ার সাথে সাথে মাদকসেবীদের মাদক সেবনের আস্তানা  হয়ে উঠে এ পাবলিক টয়লেটগুলো।
পাবলিক টয়লেট ব্যবহারে সমস্যার কথা উল্লেখ করে এক পথচারী  জানান, কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ড  একটি জনবহূল এলাকা। এখানে দেশব্যাপী মানুষের আনাগোনা।  সমস্যা থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু পাবলিক টয়লেট নিয়ে সমস্যা দিন দিন বাড়ছে।
সাধারণ জনগণের দাবি টয়লেট দুইটি ব্যবহারের উপযোগী করার জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category