• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন

গুরুদাসপুরে ইউপি নির্বাচনের হাওয়া, শাহআলমের ৬ দফা ঘোষণা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি / ১২৪ Time View
Update : বুধবার, ২১ অক্টোবর, ২০২০

সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের। আইন অনুযায়ী আগামী বছরের মার্চের তৃতীয় সপ্তাহের আগে ইউপি নির্বাচন শুরু করতে হবে, আর শেষ করতে হবে জুনের আগেই। এ নিয়ে ইতোমধ্যে নির্বাচনের উপযোগী ইউনিয়ন পরিষদের তালিকা চেয়ে জেলা প্রশাসকদের চিঠি দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

এরই প্রেক্ষিতে গুরুদাসপুরে আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বইছে আগাম নির্বাচনী হাওয়া। চায়ের দোকানে দোকানে বইছে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে বিশ্লেষণ। নড়েচড়ে উঠেছে চেয়ারম্যান ও সদস্য পদের সম্ভাব্য প্রার্থীরা। অনেকেই আগাম প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। বাড়ি বাড়ি কুশল বিনিময়ও করছেন অনেকেই। প্রচার-প্রচারণা সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমানতালে চলছে। এরই মধ্যে নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নে নতুন প্রার্থী শাহ আলম মাষ্টার ব্যাপক প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তিনি ঘোষনা করেছেন ৬ দফা দাবি।

৬ দফার মধ্যে রয়েছে —

১. শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা বঞ্চিত পিছিয়ে পড়া জনগোষ্ঠী যেমন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আদিবাসী, দরিদ্র অসহায় পরিবারের ছাত্র-ছাত্রীদের বিশেষ বৃত্তির ব্যবস্থা। তিনি বলেন আমি পেশায় একজন শিক্ষক হিসাবে চাপিলা ইউনিয়নে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার অনুকুল পরিবেশ সৃষ্টির জন্য সকল প্রকার শিক্ষা সামগ্রী বিতরণ এবং বিদ্যালয়কে স্বপ্নের বিদ্যালয় হিসাবে গড়ে তোলার লক্ষ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের সাথে নিয়মিত যোগাযোগের মাধ্যেমে বিশেষ ভূমিকা রাখা হবে।

২. চাপিলা ইউনিয়ন পরিষদ থেকে প্রাপ্ত সকল সুবিধাভোগী ব্যক্তিদের সরকারী সুযোগ-সুবিধা বিনা পয়সায় নিশ্চিত করা হবে। সকল ব্যক্তিদের বিভিন্ন হয়রানী মুক্ত সেবা নিশ্চিত করা হবে। ট্রেড লাইন্সেস এর ফ্রি সরকার নির্ধারিত মূল্যে নিশ্চিত করা হবে। ইউনিয়ন পরিষদ দালাল, দলীয় করন, আত্বীয় করন, তেলবাজী মুক্ত রাখবো।

৩. সামাজিক সকল প্রকার বিশৃঙ্খলা, মান অভিমান, ভুল বোঝা বুঝির মাধ্যেমে হানা-হানি দ্বন্দ্ব সংঘাত নিরসনে ইউনিয়ন পরিষদ হবে প্রথম ও শেষ আশ্রয়স্থল। দলমতের উর্দ্ধে থেকে চাপিলা ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তি , দলীয় প্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ , সম্মানিত শিক্ষক , প্রবীণ অর্ভিজ্ঞ ব্যক্তিদের নিয়ে চাপিলা ইউনিয়নের মানুষের সকল সমস্যা সমাধান করা হবে।

৪.চাপিলা ইউনিয়ন মাদক মুক্ত গড়ে, বাল্য বিবাহ প্রতিরোধ, সামাজিক নানা কুসংস্কার দূরীকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তরুন ও যুব সম্প্রাদায় স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয় পড়–য়া ছাত্ররা যেন কোনভাবেই মাদকের সাথে যুক্ত হতে না পারে সেজন্য অভিভাবক ও সচেতনতা ও খেলাধুলার সামগ্রী বিতরণ, অল্প পরিসরে চাপিলা ইউনিয়নের বিশেষ বিশেষ গুরুত্বপূর্ন স্থানে ফ্রি ওয়াইফাই সংযোগ চালু করা হবে।

৫. জলবন্ধতা দূরীকরনে মাষ্টার প্লানের মাধ্যমে সকলের সহযোগিতা নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। চাপিলা ইউনিয়ন জুড়ে খানা-খন্দ ভরা রাস্তাঘাট চলাচলের উপযোগী করা হবে। প্রতিমাসে অসহায় দুস্থ্যদের ফ্রি মেডিকেল টিমের ব্যবস্থা করে ঔষধ দেওয়া হবে। আঞ্চলিক বৈষম্য দূর করে সততা , স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে চাপিলা ইউনিয়ন বাসীর উন্নয়নে প্রাণপণ চেষ্টা করা হবে।

৬.দূনীর্তি ও অন্যায়ের বিরুদ্ধে সর্বদা সোচ্ছার থেকে সততা ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করার লক্ষে সাপ্তাহিক গ্রাম্য আদালতের কর্যক্রম গতিশীল করা হবে। ইউনিয়নের অন্তগত সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কাজের গতি বৃদ্ধি, নাগরিক দূর্ভোগ লাঘব ও হয়রানী বন্ধে থাকবে ইউনিয়ন পরিষদ অটল এবং আইন হবে সবার জন্য সমান। সরকারী, জাতীয়, দলীয় দিবসগুলো যথাযোগ্য মর্যদায় পালন করা হবে। এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা জননেত্রী শেখ হাসিনা’র ডিজিটাল বাংলাদেল বিনির্মাণে চাপিলা ইউনিয়ন পরিষদ থাকবে বন্ধ পরিকর।

এখনও নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও ইতিমধ্যে নির্বাচন ঘিরে ইউনিয়ন পরিষদগুলোতে প্রার্থীদের ব্যাপক দৌড়ঝাঁপ শুরু হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থী শাহ আলম মাষ্টার এলাকার ভোটারদের মাঝে দিচ্ছেন আগাম প্রতিশ্চুতি। এছাড়াও নানা রকম কৌশল অবলম্বন করে ভোটের মাঠে নিজেদের অনুকূলে নিতে মরিয়া হয়ে উঠেছেন অনেকেই।

চেয়ারম্যান প্রার্থী শাহ আলম মাষ্টার বলেন, চাপিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপনাদের স্নেহের সন্তান ও ছোট ভাই হিসাবে আমি একজন চেয়ারম্যান প্রার্থী। আপনাদের দোয়া, সমর্থন ও ভোট সীলের মাধ্যমে জয়লাভ করতে পারলে চাপিলা ইউনিয়নের সকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করব ইনশেআল্লাহ। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category