• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:১৭ অপরাহ্ন

গুরুদাসপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৫০টি অসহায় পরিবার

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি / ১৬৩ Time View
Update : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

মুজিববর্ষ উপলক্ষে গুরুদাসপুরে প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেতে যাচ্ছে ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় খাস জমিতে সেমি আধাপাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে তাদের।

মঙ্গলবার সকালে গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের শ্যামপুর ঘর নির্মাণ কাজের আনুষ্ঠানিকভাবে ভিত্তি স্থাপন করেন সাবেক প্রতিমন্ত্রী নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস।
উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, মহিলা ভাইচ চেয়ারম্যান রোকসানা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, ইউপি চেয়ারম্যান শওকত রানা লাবু।

উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন জানান, “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানে মুজিববর্ষের মধ্যে দেশের প্রতিটি মানুষের জন্য নিরাপদ আবাসন নিশ্চিতে কাজ করে যাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও প্রত্যক্ষ তত্বাবধায়নে মুজিববর্ষের মধ্যে সকল গৃহহীনদের জন্য ঘর তৈরি করে দেওয়া প্রচেষ্টা চলছে। ইতোমধ্যে গুরুদাসপুরে ৫০টি পরিবারের জন্য সেমি পাকা ঘর নির্মাণের কাজ শুরু হয়েছে। দ্রুততম সময়ে ঘরগুলি নির্মাণ করে পরিবারগুলিকে হস্তান্তর করা হবে।

প্রধান অতিথি অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেন, বর্তমান সরকার অসহায় মানুষের সরকার। অসহায় ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন তা অতীতে কোন সরকারের আমলে করা হয়নি। তিনি প্রত্যেক গৃহহীনের জন্য ঘর করে দিচ্ছেন, যেন কেউ গৃহহীন না থাকে। শেখ হাসিনার সরকার যতদিন ক্ষমতায় থাকবেনা অসহায়-দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাবেন বলেও মন্তব্য করেন তিনি।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category