• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন

গুরুদাসপুরে বিকাশ প্রতারকের ফাঁন্দে কলেজ ছাত্রী

জালাল উদ্দিন গুরুদাসপুর ( নাটোর) / ১৭৩ Time View
Update : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

নাটোরের গুরুদাসপুরে বিকাশ প্রতারকের ফাঁন্দে পড়ে আঁখি নামে এক কলেজ ছাত্রী সর্বশান্ত হয়েছে। আঁখি উপজেলার মশিন্দা আলিয়া মাদ্রাসা মোড় এলাকার চা বিক্রেতা আছির উদ্দিনের মেয়ে এবং গুরুদাসপুর রোজী মোজাম্মেল মহিলা কলেজের ইন্টার দ্বিতীয় বর্ষের ছাত্রী।
জানা যায়, বুধবার বিকাল ৫টার দিকে চাঁচকৈড় বাজারের রাকিবুল ইসলাম রনির বিকাশের দোকানে ওই কলেজ ছাত্রী বিকাশে টাকা পাঠাতে যায়। প্রথমে আঁখির নিজের নাম্বারে ২৫ হাজার টাকা দোকানদারকে দিতে বলে। পরবর্তীতে আরও ৫টি নাম্বারে ১ লক্ষ ১৫ হাজার টাকা বিকাশ দোকানদারকে দিতে বলে। আঁখির কথা মত বিকাল দোকানদার রাকিবুল ইসলাম রনি বিকাশের মাধ্যেমে টাকা পাঠায়। রনি তার ১ লক্ষ ৪০ হাজার টাকা চাইলে বাধে বিপত্তি। তখন মেয়েটি টাকা দিতে না পাড়ায় তাকে সেখানে আটকে রেখে তার বাবাকে খবর দেওয়া হয়। তার বাবা আছির উদ্দিন এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদ সরকার এসে টাকা দেওয়া হবে মর্মে মেয়েটিকে নিয়ে যায়।
আঁখি জানায়, প্রতারক তার বিকাশ নাম্বারটি বন্ধ করে দেওয়ার ভয় দেখিয়ে বিকাশ দোকানদারের কাছে যেতে বলে। এসময় তাকে বলা হয় করোনা ভাইরাসের জন্য সরকার নির্ধারিত ২ হাজার ৫শত টাকা পেয়েছেন কিনা? এমন প্রশ্নে সে বলে না। তখন তাকে বলা হয় যদি একবারে ১৫ হাজার টাকা পেতে চান তাহলে নতুন বিকাশ নাম্বার খুলতে হবে। এসময় প্রতারক ম্যাসেজের মাধ্যেমে আঁখির আগের বিকাশের পিন নাম্বারটি নিয়ে নেয়। প্রথমে তার নাম্বারে ২৫ হাজার টাকা দিতে বলে। নিজের নাম্বারে টাকা দিতে বলছে সমস্যা নাই। এমন চিন্তা করে আঁখি দোকানদারকে টাকা দিতে বলে। পরবর্তীতে আঁখিকে প্রতারক বলে, এরপর থেকে টাকা দোকানদার পাঠাবে কিন্তু টাকা আসবে না। এমন বুঝিয়ে টাকা নিতে থাকে। আঁখি সরল বিশ্বাসে টাকা বিকাশ দোকানদারের মাধ্যেমে দিতে থাকে। এমনভাবে বিভিন্নভাবে আঁখিয়ে উল্টাপাল্টা বুঝিয়ে প্রতারক আরও ৫টি নাম্বারে মাধ্যমে ১ লক্ষ ১৫ হাজার টাকা নিয়ে নেয়। সর্বমোট ১ লক্ষ ৪০ হাজার টাকা দেওয়া হয়ে গেলে প্রতারক ফোন বন্ধ করে দেয়। এসময় বিকাশ দোকানদার রাকিবুল ইসলাম রনি টাকা চাইলে আঁখি দিতে ব্যর্থ হয়। তখনি প্রতারনার ঘটনাটি সে বুঝতে পারে।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category