• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ন

চকরিয়ার পূর্ববড়ভেওলা সিকদারপাড়া এতিমখানায় বায়তুশ শরফের পীর আবদুল হাই নদভীকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার / ২৫ Time View
Update : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

 

স্টাফ রিপোর্টার : কক্সবাজারের চকরিয়ায় বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের সভাপতি পীর আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) কে সংবর্ধনা দিয়েছেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) চকরিয়া পূর্ববড়ভেওলা জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ দাখিল মাদরাসা, সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানা এবং খদিজাতুল কোবরা (রাঃ) বালিকা এতিমখানার যৌথ উদ্যোগে বর্ণাঢ্য এ সংবর্ধনা প্রদান করা হয়।

বিকাল সাড়ে চারটায় প্রতিষ্ঠানের প্রধান গেইটে গাড়ি বহর এসে পৌঁছালে বায়তুশ শরফের পীর আবদুল হাই নদভীকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন প্রতিষ্ঠাতা হাফেজ আমান উল্লাহ’র নেতৃত্বে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষক-শিক্ষার্থীরা।

পরে মাদরাসা মিলনায়তনে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ’র সভাপতিত্বে এক সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। এতে অনুষ্ঠানের সংবর্ধিত অতিথি বায়তুশ শরফের পীর প্রধান অতিথির বক্তব্য রাখেন। সংবর্ধিত অতিথির বক্তব্যে বায়তুশ শরফের পীর আল্লামা আব্দুল হাই নদভী বলেন, দ্বীনি এই প্রতিষ্ঠান পুরো চকরিয়াকে আলোকিত করেছে। এই ভূমিকার পেছনে এতদাঞ্চলের কৃতি সন্তান শিক্ষাবান্ধব দানবীর হাফেজ আমান উল্লাহ’র প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রয়েছে। নিরলস পরিশ্রমের ফলশ্রুতিতে এলাকার শিক্ষার্থীরা আজ প্রযুক্তি নির্ভর মানসম্মত দ্বীনি শিক্ষা লাভের সুযোগ পাচ্ছে। নিঃসন্দেহে যুগপযোগি শিক্ষা বিস্তারে হাফেজ আমান উল্লাহ’র ভূমিকা অপরিসীম বলেও মন্তব্য করেন তিনি। আল্লামা আবদুল হাই নদভী প্রতিষ্ঠানের সমৃদ্ধি ও সফলতা কামনা করে বক্তব্যের ইতি টানেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক সফিউর রহমান, প্রচার সম্পাদক অধ্যাপক সাব্বির আহমদ ও অধ্যাপক নঈম কাদেরসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এসময় পূর্ববড়ভেওলার সাবেক ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল, সাংবাদিক বি.এম হাবিব উল্লাহ, সাংবাদিক শাহজালাল শাহেদ, দৈনিক করতোয়ার চকরিয়া প্রতিনিধি মো. কামাল উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মাদরাসার শিক্ষক, এতিমখানা ও হাফেজখানায় অবস্থানরত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংবর্ধিত অতিথির হাতে ক্রেস্ট তুলে দেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category