• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশকে ফিল্ডিং দিয়ে হলেও দুবার আউট করবে পাকিস্তান! মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি চকরিয়ায় আট ইউনিয়নে ৪৮ চেয়ারম্যান প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ পেকুয়ায় স্ত্রীকে প্রাণনাশ চেষ্টা, সালিশকারও আসামী ঠাকুরগাঁওয়ে চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ সাংবাদিক এমাদুল হক শামীমের রোগমুক্তি কামনায় দোয়া ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সড়ক দূর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার পুত্রের মৃত্যু ঠাকুরগাঁও ভ্রাম্যমাণ আদালতে দুই সার ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা নির্বাচনী সহিংসতা: তিন মামলায় প্রায় দেড় হাজার আসামি ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে ইয়াবা সহ ২জনের কারাদন্ড

চকরিয়ার প্রবীণ রাজনীতিবিদ সাবেক চেয়ারম্যান শহীদ হোসাইন চৌধুরীর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

এম. মনছুর আলম, চকরিয়া / ৭৯ Time View
Update : শুক্রবার, ২১ মে, ২০২১

চকরিয়ায় উপজেলার কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান, প্রবীণ রাজনীতিবিদ, ইসলামনগর শহীদ হোসাইন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সংস্কার মরহুম শহীদ হোসাইন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ জনিত পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত আকারে এই মৃত্যুবার্ষিকী কর্মসুচী পালন করা হয়।

শহীদ হোসাইন চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২১ মে (শুক্রবার) সকালে মরহুমের পরিবারের সদস্যরা উপজেলার কৈয়ারবিলস্থ গ্রামের বাড়িতে খতমে কোরান, মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে উপজেলার নবীণ-প্রবীণ বহু ওলামা মাশায়েক, কোরআনে হাফেজ অংশ নেন। এতে চকরিয়ার প্রধান মুফতি ও মরহুমের ঘনিষ্ঠ সহচর মৌলানা আবু তাহের, সাবেক অধ্যক্ষ মৌলানা রুহুল কুদ্দুস আনোয়ারী আল আজাহারী, মরহুম আনু হাজ্বীর সুযোগ্য সন্তান মৌলানা মুফতি ফয়জুল্লাহ আনোয়ারী, অধ্যক্ষ মৌলানা কফিল উদ্দিন ফারুকীসহ বিভিন্ন বরেণ্য ওলামাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৈয়ারবিল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মরহুমের সহযোদ্ধা শাহাজাহান চৌধুরী, সাবেক চেয়ারম্যান শরিফ উদ্দিন চৌধুরীসহ এলাকার বিভিন্ন ব্যক্তিবর্গ ও স্থানীয় সামাজিক নেতৃবৃন্দ।
আলোচনা সভায় উপস্থিত অতিথিরা মরহুম শহীদ হোসাইন চৌধুরীর সামাজিক ও রাজনৈতিক বর্ণাঢ্য জীবনী নিয়ে আলোচনা করেন। আলোচনায় তার সামাজিক বিভিন্ন উল্লেখযোগ্য উন্নয়ন, শিক্ষা বিস্তারে প্রশংসনীয় ভূমিকা তুলে ধরেন বক্তারা। তিনি ছিলেন এ জনপদের হক্কানী আলেম সমাজের প্রিয় ব্যক্তিত্ব।
তাছাড়া এলাকায় মরহুমের অসমাপ্ত কর্মকান্ড, স্বপ্ন বাস্তবায়ন ও প্রতিষ্টার লক্ষ্যে মরহুমের পরিবারের সদস্যদের বিভিন্ন পরামর্শ দেন অতিথিরা।
মরহুম শহীদ হোসাইন চৌধুরীর কনিষ্ঠ সন্তান কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব আফজাল উর রহমান চৌধুরী তার মরহুম পিতা-মাতাসহ পরিবারের সকল সদস্যদের জন্য মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত সবার কাছে দোয়া কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category