• সোমবার, ২১ জুন ২০২১, ১০:৪২ অপরাহ্ন

চকরিয়ায় আওয়ামীলীগের প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া / ৬৩ Time View
Update : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের বিরুদ্ধে দেশবিরোধী আর্ন্তজাতিক ষড়যন্ত্রের প্রতিবাদে আগেরদিন চকরিয়া উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম। একদিনের অঘোষিত সেই ডাকে সোমবার ৮ ফেব্রæয়ারী চকরিয়া পৌরশহরের কাজী মার্কেট চত্বরে অনুষ্ঠিত আওয়ামীলীগের প্রতিবাদ সমাবেশটি জনসমুদ্রে পরিণত হয়। চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের আয়োজনে অনুষ্ঠিত এই সমাবেশে দুপুর থেকে উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মী, সমর্থক এবং সাধারণ জনতা মিছিলে মিছিলে অংশনেন জনসমুদ্রে।
চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী এবং প্রচার সম্পাদক আরিফ মাঈনউদ্দিন রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, প্রচার সম্পাদক আবু মুছা দুবাই, উপজেলা আওয়ামীলীগের সদস্য রোস্তম শাহরিয়ার, অধ্যাপক একেএম সাহাবুদ্দিন।
সমাবেশে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, বশির আহমদ, আবু তালেব, আমান উল­াহ আমান, পৌরসভার প্যানেল মেয়র ও ৩নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বশিরুল আইয়ুব, পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রতন কুমার সুশীল, ফেরদৌস ওয়াহিদ, কাউন্সিলর রেজাউল করিম, সেলিম সিকদার লিটন, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, নজরুল ইসলাম রাসেল, ফরিদুল আলম, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান বদিউল আলম, কোনাখালী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল হক সিকদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, পৌরসভা আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মামুন, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত আকিত হোসেন সাজিব, চকরিয়া পৌরসভা শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু, পৌর ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ।
সমাবেশে উপস্থিত ছিলেন কাউন্সিলর নজরুল ইসলাম, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আমির হোসেন মেম্বার, সাধারণ সম্পাদক এম নুরুস শফি, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নাজেম উদ্দিন ভুট্টো, সাধারণ সম্পাদক নুরুল আবছার বাদশা, ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছফুর আলম, ৪ নং ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ডা.রতন চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসহাক, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবু সওদাগর, সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সেকান্দর বাদশা নাগু, সাধারণ সম্পাদক জমির উদ্দিন মেম্বার, ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আহমদ রেজা, সাধারণ সম্পাদক রিয়াদ উদ্দিন, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির কমিশনার, সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন। এছাড়াও সমাবেশে চকরিয়া এবং চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগসহ সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সমাবেশে প্রধান অতিথি এমপি জাফর আলম বলেছেন, বাংলাদেশকে আবারও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে বিএনপি-জামায়াত চক্র ষড়যন্ত্র শুরু করেছে। তাঁরা ইতোমধ্যে আল জাজিরা নামক আর্ন্তজাতিক গণমাধ্যমে বাংলাদেশ সরকারের ভাবমুর্তি ক্ষুন্নে অপপ্রচারের মাধ্যমে দেশের শান্তিকামী জনগণকে বিভ্রান্ত করতে এবং বিশ্ব দরবারে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে তুলে ধরার অপচেষ্টা করা হয়েছে।
বিএনপি জামাত চক্র যতই ষড়যন্ত্র করুক এদেশের শান্তিকামী মানুষ অতীতের মতো যুদ্ধাপরাধী, আগুন সন্ত্রাসীদের জোট বিএনপি-জামায়াত চক্রকে বর্জন করবে, তাদেরকে আর সমর্থন করবে না এদেশের মানুষ। তাই ষড়যন্ত্র পরিহার করে উন্নয়ন ও গণমূখী রাজনীতি করার আহবান জানাচ্ছি বিএনপি-জামায়াতকে।
এমপি জাফর আলম বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে যে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে এবং হচ্ছে তা বিশ্বের পরাক্রমশালী সরকার প্রধানরাও অবাক হয়েছেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল থেকে তাকে নিয়ে গবেষণাও শুরু করেছেন। বর্তমানে শেখ হাসিনার সুদক্ষ এবং বিচক্ষন নেতৃত্বে দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণ হচ্ছে। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। এসব কীতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত।
সমাবেশে এমপি জাফর আলম আরো বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে কক্সবাজারবাসি স্বপ্ন দেখতেন রেলে চড়ে ঢাকা থেকে কক্সবাজার আসবে। আজ সেই স্বপ্ন শেখ হাসিনা পূরণ দিয়েছেন। আগামী ২০২২ সালের ডিসেম্বরেই রেলে চড়ে কক্সবাজারের মানুষ সারাদেশে যাতায়াত করবে। কক্সবাজারকে নিয়ে নতুন করে স্বপ্ন দেখছেন মাননীয় প্রধানমন্ত্রী। তাঁর অগ্রাধিকার প্রকল্পের আওতায় এখন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ককে ৬ লেনে রূপান্তর, মাতামুহুরী নদীর ওপর ছয় লেনের সেতুর বাস্তবায়ন, ফাঁসিয়াখালী থেকে মাতারবাড়ি পর্যন্ত চার লেনের মহাসড়ক, বাইপাস মহাসড়কসহ বড় বড় মেগাপ্রকল্প বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে চকরিয়া-পেকুয়া। সরকারের এসব উন্নয়ন সহ্য হচ্ছেনা বিএনপি-জামায়াত চক্রের।
আগামীতে সরকার বিরোধী কোন অপতৎপতা চকরিয়া-পেকুয়ার মাটিতে কাউকে করতে দেওয়া হবেনা। অতীতের মতো পেট্রোল বোমা, আগুন সন্ত্রাস এবং নাশকতামূলক কর্মকাÐের বিরুদ্ধে রাজপথে থেকে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে কঠোরভাবে মোকাবেলা করা হবে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category