• মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
গৌরাঙ্গ চন্দ্র দে’র মুক্তি ও প্রতিমা ভাঙচুর, নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন বিক্ষোভ চকরিয়ায় সর্ববৃহৎ নারী উদ্যোক্তা সংগঠন হস্তশিল্প পরিবারের বর্ষপূর্তি পালিত খুটাখালী বাজার পরিচালনা কমিটির সভাপতি জয়নাল, সাধারণ সম্পাদক মিটু আনোয়ারায় ১৫০০পিস ইয়াবাসহ আটক-৩ ট্রাফিক পুলিশের ওপর বিরক্ত হয়ে নিজের মোটরসাইকেলে আগুন নাটোরের সিংড়ায় সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে! সিংড়ায় এএসআই সানোয়ার কর্তৃক ব্যবসায়ী কে মারপিটের প্রতিবাদে মানববন্ধন মোংলা বন্দর কর্তৃপক্ষের একজন মানবিক কর্মকর্তা গোলদার শাহবাজ পররাষ্ট্রমন্ত্রীর সাথে রোহিঙ্গা ইস্যুতে আইসিআরসি প্রধানের আলোচনা আরো রাশিয়ান এস-৪০০ কিনবে তুরস্ক : এরদোগান

চকরিয়ায় এশিয়ান হাসপাতালের এমডির বিরুদ্ধে ফার্মেসী মালিকের ভাইকে মারধর, টাকা লুট ও হয়রানীর অভিযোগ

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া / ৪৪ Time View
Update : শনিবার, ৩১ জুলাই, ২০২১

কক্সবাজারের চকরিয়া পৌর সদরের থানা রাস্তার মাথায় অবস্থিত বেসরকারী চিকিৎসা সেবা প্রতিষ্ঠান এশিয়ান হাসপাতালের এমডি’র বিরুদ্ধে ওই হাসপাতালের ফার্মেসী মালিকের ভাইকে মারধর ও টাকা লুটপাটের অভিযোগ তুলেছেন ফার্মেসী মালিক মনির উল্লাহ।

শনিবার (৩১ জুলাই) সন্ধ্যায় চকরিয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফার্মেসী মালিক দাবী করেন, ৭ লক্ষ টাকা অগ্রিম জামানত দিয়ে ৮ হাজার টাকা ভাড়া নিধারণপূর্বক ২০১১ সালের ১৭ অক্টোবর এশিয়ান হাসপাতালের অভ্যন্তরে নিচতলায় অবস্থিত ফার্মেসীটি ভাড়া নেয়ার জন্য ০৭ বছর মেয়াদী একটি দ্বিপক্ষীয় চুক্তি হয় হাসপাতালের সাবেক চেয়ারম্যান প্রফেসর মো. মহিউদ্দিনের সাথে।

পরবর্তীতে ওই হাসপাতালের বৈধ কোন কাগজপত্র না থাকায় গত ২০১৩ সালের ২৮ এপ্রিল কক্সবাজারের তৎকালীন সিভিল সার্জন হাসপাতালটি সিলগালা করে দেন। এরপর থেকে হাসপাতালটি ১ বছর ধরে বন্ধ থাকায় হাসপাতালের তৎকালীন চেয়ারম্যান মাসিক ভাড়া ৮ হাজার টাকার স্থলে ৪ হাজার টাকা নির্ধারণ করে দেন ফার্মেসী মালিককে।

এক সময় শেয়ার হোল্ডারদের মধ্যে আর্থিক অনিয়মের কারণে দ্বন্ধের সৃষ্টি হলে হাসপাতালটি বর্তমান এমডি শামশুল আলম ভাড়া নেন। তারপর থেকে ফার্মেসীর মালিক মনির উল্লাহ নতুন এমডির কাছে যথাসময়ে ভাড়া পরিশোধ করে ফার্মেসী ব্যবসা পরিচালনা করে আসছেন।

ফার্মেসী মালিক অভিযোগ করেন, দায়িত্ব নেয়ার পর হাসপাতালের এমডি শামসুল আলম চুক্তি নবায়নের কথা বলে আগের চুক্তি মোতাবেক ৮ হাজার টাকার স্থলে আরো এক হাজার টাকা বৃদ্ধি করে ৯ হাজার টাকা ভাড়া আদায় করেন। ওই ভাড়া ২০২০ সালের অক্টোবর পর্যন্ত প্রদান করেন ফার্মেসী মালিক।
লিখিত বক্তব্যে ফার্মেসী মালিক দাবী করেন, হাসপাতালের সাথে চুক্তিপত্রে উল্লেখ রয়েছে ওই হাসপাতালে একটি মাত্র ফার্মেসী থাকার কথা। কিন্তু তিনি চুক্তির শর্ত ভঙ্গ করে হাসপাতালের দ্বিতীয় তলায় নতুনভাবে আরো একটি ফার্মেসী খোলে বসেন।

প্রথম গ্রহিতা এ বিষয়ে বতর্মান এমডিকে অবহিত করলে উভয় পক্ষের মধ্যে দ্বন্ধ সৃষ্টি হয়। এর জেরে গত ২৯ ও ৩০ জুলাই ফার্মেসী মালিকের ভাই হামিদ উল্লাহকে নির্মমভাবে হামলা করে আহত করেন শামসুল আলম ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা। এতে ক্ষান্ত না হয়ে দোকানের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেন তারা। বতর্মানে আহত হামিদ উল্লাহ কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরপর দুই বার হামলা করে দোকানের ক্যাশবাক্স থেকে নগদ ৬৫ হাজার ৮শত টাকা লুট ও দোকানের সিসি ক্যামেরা ভাংচুর করে ৩০ হাজার টাকাসহ সর্বমোট ৯৫ হাজার ৮ শত টাকা ক্ষতি করেন হাসপাতালের এমডি শামসুল আলম ও তার সহযোগীরা।

এ ঘটনায় ফার্মেসী মালিক মনির উল্লাহ বাদী হয়ে শামসুল আলমসহ তিন জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা আরো ৪-৫ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে চকরিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন। কিন্তু চকরিয়া থানা তার লিখিত এজাহারটি মামলা হিসেবে এন্ট্রি না করে শামসুল আলমের এক প্রভাবশালী ভাইয়ের প্রভাব খাটিয়ে উল্টো তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা নেয়ার পাঁয়তারা চালাচ্ছেন বলে অভিযোগ তুলেছেন ভ’ক্তভোগী মনির উল্লাহ। এ ব্যাপারে স্বরাস্ট্রমন্ত্রীসহ স্থানীয় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন ফার্মেসী মালিক মনির উল্লাহ ।

অভিযোগের ব্যাপারে এশিয়ান হাসপাতালের বতর্মান এমডি শামসুল আলম বলেন, দোকানের চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তাদের সাথে পুনরায় চুক্তি সম্পাদন করা সম্ভব হচ্ছে না। তাই আমার বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন।
অপরদিকে ফার্মেসী মালিক মনির উল্লাহ দাবী করেন, চুক্তিপত্রে মেয়াদ শেষ হওয়ার পর পুনরায় নবায়নের কথা উল্লেখ থাকলেও বর্তমান এমডি তা করছেন না। তাছাড়া ফার্মেসী নেয়ার সময় বিভিন্ন কিস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষকে অগ্রিম জামানত দেয়া ৭ লক্ষ টাকাও ফেরত দিচ্ছে না বর্তমান এমডি শামসুল আলম। ##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category