• বুধবার, ২৫ মে ২০২২, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
রাঙ্গামাটিকে হারিয়ে ফাইনালে চকরিয়া কোরক বিদ্যাপীঠ চকরিয়ায় সন্ত্রাসীদের হামলায় ১ জন নিহত বিতর্ক ছাড়াই মেহেরনামা ইউনিয়নের গণশুনানী সম্পন্ন চকরিয়ায় ইউপি সচিবের উপর হামলার ঘটনায় ইউপি মেম্বার কারাগারে চকরিয়ায় জনশুমারী ও গৃহগণনা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত কোয়ান্টাম কসমো স্কুলে বিশ্ব মেডিটেশন দিবসের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত! চীন আক্রমণ করলে তাইওয়ানকে সামরিকভাবে হস্তক্ষেপ করবে যুক্তরাষ্ট্র : বাইডেন ফুলবাড়ীতে বোরো ধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন বেনাপোলে ৫টি বিদেশি পিস্তলসহ বাবা-ছেলে আটক। সাতক্ষীরা পৌরসভার সিইও বিরুদ্ধে অভিযোগ তদন্ত ৩০ মে

চকরিয়ায় খান সাহেব মকবুল আলী চৌধুরী একাডেমির ১যুগ পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও কেক কেটে পালন

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া / ৭৩ Time View
Update : রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

চকরিয়া উপজেলার উপকূলীয় জনপদ পশ্চিম বড় ভেওলা ইউনিয়নস্থ খান সাহেব মকবুল আলী চৌধুরী একাডেমির ১যুগ পূর্তি ও ত্রয়োদশ বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও কেক কেটে যুগপূর্তি অনুষ্ঠান পালন করা হয়েছে।

রবিবার (১৬জানুয়ারী সকালে খান সাহেব মকবুল আলী চৌধুরী একাডেমির প্রধান শিক্ষকের সভাপতিত্বে বিদ্যালয়ের হলরুম মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান ও খান সাহেব মকবুল আলী চৌধুরী একাডেমির সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শহিদুল্লাহ, বরইতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবছার, পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা: গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, ইলিশিয়া জমিদার বাড়ির কৃতিসন্তান ও সাবেক এমইউপি সজরুল ইসলাম চৌধুরী, ইলিশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোস্তফা কামাল সিদ্দিকী, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজুল ইসলাম চৌধুরী বক্তব্যে বলেন, সুদীর্ঘ ১যুগ ধরে এই জনপদে খান সাহেব মকবুল আলী চৌধুরী একাডেমির শিক্ষার্থীরা প্রতিষ্টার পর থেকে ঈর্শ্বান্বিত সাফল্যের মাধ্যমে এক অনন্য স্থান অধিকার করে চলেছে। আজকের শিশু-কিশোর আমাদের ভবিষ্যত নির্মাণ করবে। তাদেরকে আগামীর প্রকৃত একজন সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। সঠিক পড়া-লেখার মাধ্যমে মহানুভবতা ও উদারতার শিক্ষা প্রজন্মের মাঝে তুলে ধরতে পারলে তারা অবশ্যই আলোকিত মানুষ হিসেবে বেড়ে উঠতে পারবে।
তিনি আরও বলেন, সন্তানদেরকে কেবল শিক্ষিত করলে হবেনা। তাদেরকে সত্যিকার অর্থে মানবিক মূল্যবোধে উজ্জীবিত হওয়ার শিক্ষা-দীক্ষাও দিতে হবে। তাই শিক্ষার সঙ্গে নৈতিকতা ও মানবিক মূল্যবোধ বিষয়ের ওপর সবাইকে জোর দিতে হবে। বর্তমান সরকার নতুন প্রজন্মের মাঝে নৈতিকতাবোধ ও মনুষ্যত্বের চেতনা বিকাশে ভূমিকা রাখছে।
এ ক্ষেত্রে শিক্ষকদের নৈতিক দায়িত্ব হবে তাদের সুনাগরিক গড়তে ভূমিকা রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category