• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:৩২ পূর্বাহ্ন

চকরিয়ায় চাষাবাদী জমিতে পানি সরবরাহ নিয়ে ঢাবি ছাত্র ছেলে ও মাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম

চকরিয়া(কক্সবাজার)প্রতিনিধি / ১০৮ Time View
Update : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

চকরিয়ায় চাষাবাদী জমিতে পানি ব্যবহার ও জমি কাঠি কেটে দেয়াসহ জমি মালিক পক্ষের মা-ছেলেকে ধারালো অস্ত্র দিয়ে বেধম মারধরে গুরুতর আহত করা হয়েছে। গত ১১ ফেব্রুয়ারী ২১ইং সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ফকিরপাড়া গ্রামে ঘটেছে এ ঘটনা।
হামলায় আহত হয়েছেন; জমি মালিক নাছির উদ্দিনের পুত্র ঢাকা বিশ^বিদ্যালয় পড়–য়া ছাত্র শেকাব উদ্দিন ও স্ত্রী মুরশিদা বেগম। আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ফকিরপাড়া গ্রামের মৃত সব্বির আহমদের পুত্র নাছির উদ্দিন বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এতে বিবাদী করা হয়েছে; ওই এলাকার নুর মোহাম্মদের পুত্র আশিকুল ইসলাম, মাশেকুল ইসলাম, জাহেদুল ইসলাম, দিল মোহাম্মদের পুত্র সৌরভ ইসলাম ও মৃত আনোয়ার হোসেনের পুত্র নুর মোহাম্মদ সহ অজ্ঞাতনামা ৩/৪জকে।
বাদী নাছির উদ্দিন জানিয়েছেন, তার চাষাবাদকৃত জমি সহ আশপাশের ৪ কানি পরিমাণের জমিতে পানি সরবরাহ করার জন্য একটি নলকুপ স্থাপন করেন। চাষাবাদকৃত জমির পাশবর্তী অভিযুক্তদের একটি পুকুর রয়েছে। অভিযুক্তরা পুকুর হইতে পানি উত্তোলন করে অন্যান্য চাষাবাদের জমিতে বেচা বিক্রি করে। কিন্তুবাদীর নলকুপ থেকে উত্তোলিত পানি চাষাবাদকৃত জমিতে সরবরাহের সময় অভিযুক্তরা পানি তাদের পুকুরে ঢুকাইয়া ফেলে। এ বিষয়ে আসামীদের বাঁধা দেয়ায় ক্ষিপ্ত হয়ে ঘটনারদিন ১১ ফেব্রুয়ারী’২১ইং সন্ধ্যা সাড়ে ৭ঘটিকার দিকে অভিযুক্ত আসামীগণ বেআইনী জনতাবদ্ধে দেশীয় অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে অনধিকার ভাবে বাদীর চাষের জমিতে প্রবেশ কয়ে এবং চাষাবাদকৃত জমির মধ্যে ২০ শতক জমির ধানের চারা (রোয়া) পায়ে পিষ্ট করে নষ্ট করে দেয়। ফলে তার অনুমানিক ১৫ হাজার টাকার মত ক্ষতি সাধন করে। এমনকি চাষাবাদকৃত জমির কাঠি কেটে মজুদকৃত পানি পূর্বের ন্যায় আসামীদের পুকুরে ঢুকিয়ে ফেলে। তাৎক্ষনিকভাবে বাদী জমি মালিকের স্ত্রীর মুরশিদা বেগম ও ঢাকা বিশ্ববিদ্যালয় পড়য়া ছেলে শেকাব উদ্দিন ঘটনাস্থল জমিতে উপস্থিত হয়ে আসামীদের সাথে প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে তাদেরকে হত্যার চেষ্টায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মারাত্মক জখম করে। বিশ^বিদ্যালয় পড়–য়ার ছেলেকে কণ্ঠনালী চেপে ধরে শাসরুদ্ধ করত: হত্যার চেষ্টা করে। এসময় লুট করে নিয়ে যায় জমি মালিক বাদীর স্ত্রীর ব্যবহারের ১২ আনা ওজনের একটি স্বর্ণের চেইন, যার মূল্য ৪৫ হাজার টাকা, রেডমি নোট-৯ ক্রোম্যাক্স মডেলের একটি মোবাইল সেট, যার মুল্য ২৫ হাজার টাকা নিয়ে যায়। পরে তাদের শোরচিৎকারে এলাকার লোকজন এনিয়ে গেলে আরো বিভিন্নমুখী হুমকি দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুরুতর আহত মা ও ছেলেকে উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করান। কর্তব্যরত চিকিৎসকদের তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category