• রবিবার, ২২ মে ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন

চকরিয়ায় তিন দিনব্যাপী হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন উদ্যোক্তা মেলার সমাপ্তি

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া / ১৪২ Time View
Update : রবিবার, ১৩ মার্চ, ২০২২

কক্সবাজারের চকরিয়ায় নারী উদ্যোক্তাদের সর্ব প্রথম ও বৃহৎ সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিঃ” এর উদ্যোগে ৩ দিন ব্যাপী হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন উদ্যোক্তা মেলা-২০২২ সম্পন্ন হয়েছে।

১০ মার্চ সকালে উদ্বোধন হওয়া উক্ত মেলার সমাপনী দিবসের আলোচনা সভা ১২ মার্চ শনিবার বিকেল ৫টায় চকরিয়া বিজয় মঞ্চে সংগঠনের শারমিন জান্নাত ফেন্সি’র সভাপতিত্বে ও সম্পাদক ইশরাত হোছাইন এলির সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব আলমগীর চৌধুরী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সওকত হোসেন, বাংলাদেশ বেতারের সাংবাদিক এম জাহেদ উদ্দিন, সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাবেক ছাত্রনেতা এডভোকেট ফয়জুল কবির, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক রাজিফুল মোস্তফা চৌধুরী রাজিফ, পৌরসভা ছাত্রলীগ নেতা, ইবনুল জাওয়াদ, উপজেলা ছাত্রলীগ নেতা ইউসুফ বিন হোসাইন প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে উদ্যোক্তাদের হাতে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব আলমগীর চৌধুরী। প্রধান আলোচকের বক্তব্যে আলহাজ্ব আলমগীর চৌধুরী এত সুন্দর একটা মেলা উপহার দেওয়ার জন্য চকরিয়া হস্তশিল্প পরিবারকে ধন্যবাদ জানিয়ে, নারী উদ্যোক্তাদের বিনা সুদে ঋণের ব্যবস্থা সহ যাবতীয় সহযোগিতার আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেন, সমগ্র বাংলাদেশে সমবায় আন্দোলনকে এগিয়ে নিতে এই হস্তশিল্প মেলা অগ্রনী ভূমিকা পালন করবে। সমিতির সভাপতি, সম্পাদকসহ সকল সদস্যদেরকে উপজেলা সমবায় কার্যালয়ের পক্ষ থেকে প্রালঢালা অভিনন্দন জানান।

সমাপনী বক্তব্যে চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি শারমিন জন্নাত ফেন্সি বলেন, চকরিয়ার নারীরা স্বাবলম্বী হওয়ার প্রত্যয়ে সৃষ্ট নারী উদ্যোক্তা সংগঠন চকরিয়া হস্তশিল্প সংগঠন। এই সংগঠনের নারীরা নিজেদের উদ্যোগে পর পর দুই বছর চকরিয়া পৌর শহরে হস্তশিল্প উদ্যোক্তা মেলা করে জানিয়ে দিয়েছেন তাদের কর্মকাণ্ড। এই আয়োজন সফল করতে হস্তশিল্প পরিবারের সাথে থাকার জন্য তিনি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন।

অনুষ্ঠান শেষে ৩দিন ব্যাপী চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন উদ্যোক্তা মেলা-২০২২ পরিচালনা কমিটির আহবায়ক সাংবাদিক মনসুর মহসিন, সদস্য সচিব সেলিম রেজা, সদস্য সাংবাদিক আবদুল করিম বিটু, বাপ্পি শাহারিয়ার, জুনাইদ উদ্দিন, সাঈদী আকবর ফয়সাল, হাবিবুর রহমান, ইউসুফ বিন হোসাইন, ইবনুল জাওয়াদ,জুলফিকার আলী ভুট্টাে ও ওয়ালিদ বিন হোসাইনকে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয় হস্তশিল্প সংগঠনের পক্ষ থেকে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category