• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:৫৩ অপরাহ্ন

চকরিয়ায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

চট্টগ্রাম প্রতিনিধি / ১১৫ Time View
Update : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

চকরিয়ায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে গতকাল ৩ ডিসেম্বর আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এদিন বে-সরকারী উন্নয়ন সংস্থা এএআরপিভি’র উদ্যোগে পিএইচআরপিবিডি প্রকল্পের সহযোগিতায় প্রতিবন্ধীদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী তাদের ভরামুহুরীস্থ কার্যালয় থেকে বের হয়ে উপজেলা চত্বর পর্যন্ত প্রদক্ষিণ করেছে। র‌্যালী শেষে ভরামুহুরীস্থ এএআরপিভি’র কার্যালয়ে এক আলোচনা সভা এসএআরপিভি’র আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিতের সভাপতিত্বে ও ইয়াছমিন সুলতানার সঞ্চালনায় অনুষ্টিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈয়দ শামশুল তাবরীজ, এসএআরপিভির ডা. আবদুল মালেক, প্রতিবন্ধী ব্যক্তি জয়নাল আবেদীন, মোঃ সোহেল, হুমাইরা বেগম প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈয়দ শামশুল তাবরীজ বলেছেন, চকরিয়ায় প্রতিবন্ধীদের তৈরী পণ্য বিপননের জন্য পৌর শহরে গোদামের ব্যবস্থা করে বিভিন্ন জায়গায় বিপনন করা হবে। মানসিক অসুস্থ ব্যাক্তিদের চিকিৎসার জন্য প্রতি মাসে চট্টগ্রাম থেকে চকরিয়া হাসপাতালে মানসিক রোগের চিকিৎসক আনার ব্যবস্থা করা হবে। চকরিয়া পৌর সভা ও বরইতলীতে দুইটি স্কুলে একিভূত শিক্ষার ব্যবস্থা ও র‌্যামের মাধ্যমে প্রবেশ গম্যতা নিশ্চিত করা হবে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category