• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৮:১৭ অপরাহ্ন

চকরিয়ায় পাহাড়ের ঢালু থেকে শ্রমিকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া / ৮৪ Time View
Update : সোমবার, ২২ মার্চ, ২০২১

কক্সবাজারের চকরিয়ায় মাহমুদুল হক (৪৫) নামের এক দিনমজুর শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা পরিবারের কেউ বলতে পারেনি।

সোমবার (২২মার্চ) সকাল ৭ টার দিকে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের নোয়াপাড়া এলাকার ডা.রবিউল ইসলামের বাড়ির পাশ্বোক্ত পাহাড়ের ঢালু থেকে ওই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়।
নিহত মাহমুদুল হক কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের মাদরাসা পাড়ার মৃত আবদু ছমদের পুত্র।

নিহতের পরিবার সূত্রে জানাগেছে,মাহমুদুল হক বিগত ৭-৮ বছর ধরে তার পরিবার নিয়ে জুমনগর ৪নং প্লটের পাহাড়ে বসবাস করে আসছে। নিহতের স্ত্রীর তথ্যমতে তার ছোট মামা নুরুল হুদা টিটু জানায়, রবিবার সারাদিন খুটাখালী বাজারে এলাকার মসজিদের বার্ষিক সভা উপলক্ষে চাঁদা উত্তোলন করেছে। রাত পৌনে ১১টার দিকে তার বাড়ির জন্য বাজার ক্রয় করে বাড়িতে যান। বাড়িতে যাওয়ার পর স্ত্রীর জন্য ঔষুধ নিতে বাজারে গিয়ে ঔষুধ ক্রয় করে বাড়িতে ফিরেন। তিনি রাতের খাবার খেয়ে স্ত্রীকে বলে তার প্লট থেকে ঘুরে আসার কথা জানিয়ে বাড়ি থেকে বাহির হয়। গভীর রাত হলেও বাড়িতে স্বামী মাহমুদুল হক না ফেরায় স্ত্রী তাকে বহুবার ফোন দিলে সে ফোন রিসিভ করেনি। এভাবে পুরো রাত শেষ হয়।সকালে ফজরের নামাজের পরে এলাকার লোকজন রাস্তা দিয়ে চলাচলের সময় পাহাডের রাস্তার দ্বারে তার লাশ দেখতে পেয়ে স্থানীয়রা বাড়িতে খবর দেয়। স্ত্রীসহ পরিবারের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে দেখতে পান মাহমুদুল হকের মরদেহ মাটিতে পড়ে রয়েছে। তার লাশের পাশে ব্যবহ্নত মোবাইল ও পায়ের স্যান্ডেল পরিত্যক্ত রয়েছে। তবে কেন তাকে হত্যা করা হয়েছে পরিবার সঠিক বলতে পারছেনা। তার সাথে এলাকার কারো শত্রুতা নেই বলেও জানান নিহতের পরিবার।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, খুটাখালী এলাকায় এক শ্রমিকের লাশ পড়ে আছে খবর পেয়ে ঘটনাস্থলে থানার (এস আই) আবদু সায়েমসহ সঙ্গীয় একদল পুলিশ ঘটনাস্থল পাঠানো হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে মৃত অবস্থায় মাহমুদুল হকের মরদেহ উদ্ধার করে। মরদেহ উদ্ধার করার পর তার প্রাথমিক সুরুতহাল প্রতিবেদন তৈরি করেন।
লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, নিহত মাহমুদুল হকের গলায় কন্ঠনালীর ওপরে আনুমানিক দেড় ইঞ্চি মতো আঘাতের চিদ্রের চিহ্ন রয়েছে। তাকে কি কারণে হত্যা করা হয়েছে এ হত্যাকান্ডের কারণ উদঘাটনে পুলিশ মাঠে কাজ করছে।##

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category