• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:১৪ অপরাহ্ন

চকরিয়ায় ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সেবা কুটির’’ উদ্বোধন

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিনিধি, / ৯৮ Time View
Update : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজসেবা অফিসে সেবা নিতে প্রতিদিন আগত শত শত সেবাগ্রহীতার বসার জন্য স্থাপন করা হয়েছে ‘ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সেবা কুটির’।

১১ নভেম্বর ২০২০ খ্রি সকাল ১০.০০ ঘটিকার সময় আনুষ্ঠানিকভাবে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সেবা কুটির’’ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএনও তাবরীজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পেছনে নীরবে নিভৃতে প্রেরণার সর্বোচ্চ উৎস হিসেবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কাজ করেছেন। তিনি বলেন, ‘শেখ ফজিলাতুন্নেছার মতো ধীরস্থির, বুদ্ধিদীপ্ত, মেধাবী, দূরদর্শী, সাহসী, বলিষ্ঠ, নির্লোভ ও নিষ্ঠাবান ইতিবাচক ভূমিকা জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি কিংবা জাতির হাজার বছরের ইতিহাসের মহাকাব্যের মহানায়ক হতে ব্যাপকভাবে সহায়তা করেছে।

তিনি আরো বলেন, শেখ ফজিলাতুন্নেসা মুজিব মনেপ্রাণে একজন আদর্শ বাঙালি নারী। অত্যন্ত বুদ্ধিমত্তা, অসীম ধৈর্য ও সাহস নিয়ে জীবনে যে কোন পরিস্থিতি তিনি দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করতেন। অসংখ্য কঠিন প্রতিকুলতার চ্যালেঞ্জ মোকাবেলা করে তিনি একদিকে মা অন্যদিকে বাবা এই দুইয়ের ভূমিকায় অবতীর্ণ হয়ে তার সন্তানদের সুশিক্ষায় গড়ে তুলেছেন, দলের জন্য কাজ করেছেন, নেতা কর্মীদের পাশে দাঁড়িয়েছেন।

তাঁর স্মৃতিকে সবসময় স্মরণ রাখার জন্য চকরিয়া উপজেলা সমাজসেবা অফিসে সেবা নিতে আসা সেবাগ্রহীতার বসার জন্য স্থাপন করা হয়েছে ‘ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সেবা কুটির’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category