• শুক্রবার, ২০ মে ২০২২, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম
জাতীয় শ্রমিকলীগ পেকুয়া সদর ইউনিয়ন কমিটি গঠিত বানিয়ারছড়ায় গুদী’র নামে চাঁদা আদায় বন্ধের নির্দেশ দেন ইউএনও কাকারায় ব্রীজ থেকে পড়ে যুবকের মৃত্যূ মাতামুহুরী নদীতে পড়ে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধার মৃত্যু ঠাকুরগাঁও রানীশংকৈলে ভুমিসেবা সপ্তাহ পালিত চকরিয়ায় নোবেল হত্যা মামলার আসামি আরিফকে গ্রেপ্তার করে পুলিশ চকরিয়ায় অগ্নিকান্ডে ৩টি বসতঘর পুড়ে ছাই; পুড়েনি কুরআন শরীফ চকরিয়ায় বোরো ধানের বাম্পার ফলন; কৃষকরা সোনালী ধান ঘরে তুলে নিচ্ছে পেকুয়ায় মার্কেট থেকে সংযোগ বিচ্ছিন্ন, ফক্সি কাগজপত্রের তথ্য ফাঁস, বিদ্যুতের ম্যানেজারের বিরুদ্ধে জিডি চকরিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’র বালক-বালিকা ফাইনাল খেলা অনুষ্ঠিত

চকরিয়ায় বালু চাপা পড়ে শ্রমিকের মৃত্যুর ঘটনায় থানায় মামলা

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া / ৭৬ Time View
Update : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

কক্সবাজারর চকরিয়ায় ছরাখাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন কালে গর্তে বালু চাপা পড়ে আলী হোসেন (৩৫) নামে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে চকরিয়া থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায় ডুলাহাজারা ইউনিয়নের নারী ইউপি সদস্য নূর নেওয়াজ বেগম ও তার ছেলে জমির উদ্দিনের নাম উল্লেখপূর্বক ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামী করা হলেও কৌশলে আড়াল করা হয়েছে বালু মহালের সাথে সংশ্লিষ্ট ইজারাদারদের। এর আগে সোমবার (৮ নভেম্বর) বিকাল ৫টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাহাড় ঘেষা বগাচতর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আলী হোসেন কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল ইউনিয়নের কুলিয়া পাড়ার বশির আহমদের ছেলে। তিনি ডুলাহাজারাস্থ শ্বশর বাড়িতে থেকে শ্রমিকের কাজ করতেন। এদিকে বালু চাপা পড়ে নিহত শ্রমিক আলী হোসেনের লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গ থেকে ময়নাতদন্ত শেষে তার স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

স্থানীয় লোকজন জানায়, ডুলাহাজারা ইউনিয়নের পাহাড় ঘেষা বগাচতর এলাকায় ছরাখাল, পাহাড় ও সমতল ভূমিতে চকরিয়ার কয়েকজন প্রভাবশালী যুবলীগ নেতা শ্রমিক ভাড়া করে ড্রেজার মেশিন বসিয়ে ও কুড়ে প্রতিদিন অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। তারা সরকারীভাবে ২ একর ৪৮ শতক বালু মহালের জমি লীজ নিলেও আশপাশের কয়েক শত একর জমিতে গর্ত করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। নিয়মিত বালু উত্তোলনের ফলে ওই পয়েন্টে বেশ কয়েকটি বড় আকারের গর্তের সৃষ্টি হয়। সোমবার একটি গর্তে নেমে বালু উত্তোলন করার সময় ডাল থেকে বালু ভেঙ্গে চাপা পড়ে নিহত হয় শ্রমিক আলী হোসেন। এসময় আরো কয়েকজন শ্রমিক পালিয়ে রক্ষা পায়। পরে স্থানীয় লোকজন নিহত ওই শ্রমিককে লাশ উদ্ধার করে। এ খবর পেয়ে সন্ধা সাড়ে ৬টার দিকে চকরিয়া ধানার এস আই আবু সায়েমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত শ্রমিকের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম বলেন, ডুলাহাজারা ইউনিয়নের বগাচতর এলাকায় বালু চাপা পড়ে আলী হোসেন নামে এক শ্রমিক নিহত হওয়ার ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে গতকাল মঙ্গলবার সকালে চকরিয়া থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায় ডুলাহাজারা ইউনিয়নের নারী ইউপি সদস্য নূর নেওয়াজ বেগম ও তার ছেলে জমির উদ্দিনের নাম উল্লেখপূর্বক ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category