• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
ফজলি আম ও বাগদা চিংড়ি পাচ্ছে আন্তর্জাতিক স্বীকৃতি ইসরাইল, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ অর্থনৈতিক ফোরাম গঠন মুসলিম উন্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পাপুয়া নিউ গিনিকে বড় ব্যবধানে হারাতে পারলেই সুপার টুয়েলভে জায়গা হবে টাইগারদের ভোটের হাওয়া–সাত ইউনিয়নের জনপ্রতিনিধির মতের ঐক্য এবং মাতামুহুরি উপজেলা পেকুয়ায় চালের টিন কেটে দুইটি মোবাইলের দোকানসহ তিন দোকানে দুর্ধর্ষ চুরি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ফেন্সিডিলসহ সুন্দরী আটক সিংড়ায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ চকরিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় ২ যুবক নিহত মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্প্রীতির বন্ধন ও সমাবেশ

চকরিয়ায় সর্ববৃহৎ নারী উদ্যোক্তা সংগঠন হস্তশিল্প পরিবারের বর্ষপূর্তি পালিত

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া / ১৫১ Time View
Update : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

কক্সবাজারের চকরিয়া উপজেলায় নারী উদ্যোক্তাদের প্রথম ও সর্ববৃহৎ সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিমিটেড” এর প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান স্থানীয় ফুডহেভেন রেস্টুরেন্টে ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় সংগঠনের সভাপতি শারমিন জান্নাত ফেন্সি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইশরাত হোসাইন এলির সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলায় নারী উদ্যোক্তাদের প্রথম সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিঃ” সংগঠনটি ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ করে। বিগত এক বছরের মধ্যে এই সংগঠনটি কক্সবাজার জেলায় ব্যাপক সাড়া জাগিয়েছে। এই অঞ্চলের নারী সমাজের মধ্য থেকে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরিতে উৎসাহিত করার প্রয়াসে সৃষ্টি হওয়া এই সংগঠনের মাধ্যমে জেলার দুই শতাধিক উদ্যোক্তা (নারীপুরুষ) তাদের অনলাইন ও অফলাইনের সেবার আওতায় ব্যাবসা চালিয়ে স্বাবলম্বী হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এটি কক্সবাজার জেলা সমবায় অধিদপ্তর কতৃক নিবন্ধিত একটি সংগঠন, এই সংগঠনে সরকারী রেজিস্ট্রারকৃত ৩০ জন সহ মোট ৭০ জন নারী উদ্যোক্তা রয়েছেন। চকরিয়ার সর্ববৃহৎ অনলাইন (১৫ হাজার মেম্বার) ও অফলাইন ভিত্তিক এই সংগঠনের মাধ্যমে ২০৭ জন নারী উদ্যোক্তা কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনে কাজ করছেন বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি শারমিন জন্নাত ফেন্সি।

সংগঠনের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান বড়সড় করে করবার পরিকল্পনা থাকলেও গুরুত্বপূর্ণ কয়েকজন উদ্যোক্তার অসুস্থতার কারনে তা সম্ভব হয়নি উল্লেখ করে সাধারণ সম্পাদক ইশরাত হোসাইন এলি বলেন, আমাদের এই সংগঠনটি গঠন করার পর থেকে এই অঞ্চলের নারী পুরুষের মাঝে যে রকম সাড়া পেয়েছি সত্যি তাতে আমরা আবিভূত। এভাবে সকলের উৎসাহ উদ্দীপনা পেলে, আমরা আরও সুন্দর ভাবে এগিয়ে যাবো বলে আশা রাখছি।
সংগঠনের উদ্যোক্তাদের নিজহাতে তৈরি তিনটি কেক কেটে উদযাপন করা বর্ষপূর্তি অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি রুনা আকতার, কার্যনির্বাহী সদস্য ফারজানা শিরিন জাহান, আসমাউল হোসনা শৈলী, লতিফা হোসাইন মিতু ও সাজিয়া আফরিন সহ ৫৪ জন উদ্যোক্তা উপস্থিত ছিলেন।##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category