• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৫৫ পূর্বাহ্ন

চকরিয়ায় হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন উদ্যোক্তা মেলার শুভ উদ্বোধন

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিনিধি / ১৮২ Time View
Update : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১

চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনমুখী সমবায় সমিতি লিঃ আয়োজিত ৩ দিন ব্যাপী হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন উদ্যোক্তা মেলার শুভ উদ্বোধন হয়েছে।

২৮ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকাল ৩টায় চকরিয়া বিজয়মঞ্চ সংলগ্ন মাঠে সংগঠনের সভাপতি শারমিন জান্নাত ফেন্সি’র সভাপতিত্বে ও ফাউন্ডার ডিরেক্টর নাঈমা সিফাতের সঞ্চালনায় হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন উদ্যোক্তা মেলার শুভ উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ।

তিনি বলেন, চকরিয়ায় হস্তশিল্প সামগ্রীর উৎপাদন বাড়াতে ও বাজার সৃষ্টি করতে এ মেলা বিশেষ ভূমিকা রাখবে। তিনি বলেন, হস্তশিল্পের যে ঐতিহ্য ও সুনাম রয়েছে তা ধরে রাখতে হলে স্থানীয় উদ্যোক্তাদের একত্রিত হয়ে কাজ করতে হবে।

মেলায় প্রায় ৫০টির অধিক দোকানে
দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকসামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও সিনথেটিক পণ্য, হস্তশিল্প, ডিজাইন, ফ্যাশনওয়্যার, কাগজের ব্যাগ, বাঁশের তৈরি জিনিস,পোড়ামাটির কাজ, কাঠের তৈরি আসবাবপত্র, কাপড়ের কাজ, ঘর সাজানোর বিভিন্ন জিনিসের পসরা, হাতের তৈরি বিভিন্ন ধরনের পিঠা সহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশি পণ্য প্রদর্শিত ও বিক্রি হবে মেলায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পেকুয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাম্মদ উম্মে কুলসুম মিনু, চকরিয়া উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলম, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের, এ্যাড.লুৎফল কবির, সংগঠনের সম্পাদক ইসরাত হোসেন এলিনা সহ উক্ত সংগঠনের নেত্রী ও মিডিয়া কর্মী প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় ২০ জন মহিলা উদ্যােক্তার পাশাপাশি পুরুষ উদ্যােক্তাগণ তাদের নিজের তৈরিকৃত পণ্য নিয়ে অংশগ্রহণ করেন। আগামী ৩০ জানুয়ারি মেলার সমাপ্তি হবে বলে জানিয়েছেন মেলার কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category