• মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৫ অপরাহ্ন

চকরিয়ায় ৯৯৯-নাম্বারে ফোন করে রক্ষা হলো ডুলাহাজারা বাজার!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া: / ৪৪২ Time View
Update : মঙ্গলবার, ১৮ মে, ২০২১

চকরিয়া উপজেলায় ডুলাহাজারা বাজার আগুনে পুড়ে মারাত্মক ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেল অল্পের জন্য। “৯৯৯” জরুরী নাম্বারে ফোন করে দ্রুত ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে।
সোমবার (১৭ মে) দিবাগত রাত ১টার দিকে উপজেলার ডুলাহাজারা বাজারে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী বাজারের ছব্বত মার্কেটের সত্ত্বাধিকারী পূর্ব মাইজ পাড়ার বাসিন্দা পিয়ারু ফরহাদ জানান, ডুলাহাজারা বাজারে গভীর রাত পর্যন্ত একটি ভাসমান চায়ের দোকান খোলা থাকে। কাছাকাছি হওয়ায় বাড়ি থেকে বের হয়ে তিনি সেখানে চা খেতে যাচ্ছিলেন। হঠাৎ দেখতে পান বাজার সংলগ্ন মহাসড়ক ব্রিজের নিছে ধাও ধাও করে আগুন জ্বলছে। আগুনের লেলিহান শিখা দ্রুত চারিদিকে ছড়িয়ে যাচ্ছে। ওসময় বাজারে পাহারাদার সহ গুটি কয়েক লোকজন থাকলেও, আগুন নেভানোর কোন সুযোগ নেই। তাৎক্ষণিক সে জরুরী সেবা “৯৯৯” নাম্বারে ফোন দিয়ে বিষয়টি অবগত করেন।
অল্পক্ষণের মধ্যে চকরিয়া ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ডুলাহাজারা বাজার ব্রিজের নিচে ছড়া খালের কিনারায় ব্যবসায়ীদের ছুঁড়ে ফেলা ময়লা আবর্জনার বড়বড় স্তুপ রয়েছে। স্থানীয়দের ধারণা, কয়লা ব্যবহার করা কোন ব্যবসায়ী তার উচ্ছিষ্ট অর্ধ জ্বলন্ত কয়লা আবর্জনার স্তুপে নিক্ষেপ করে। সেখান থেকে ক্রমান্বয়ে আগুনের সুত্রপাত হয়।
এ ব্যাপারে চকরিয়া ফায়ার সার্ভিস কার্যালয়ে স্টেশন অফিসার মোঃ সাইফুল হাসান জানান, সোমবার রাত ১টার দিকে সরকারি জরুরী নাম্বার থেকে আমরা ফোন পাই। তাৎক্ষণিক ডুলাহাজারা বাজারের ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে আমরা খবর পেতে বিলম্ব হলে এ বাজারে বড় দুর্ঘটনা ঘটে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category