• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশকে ফিল্ডিং দিয়ে হলেও দুবার আউট করবে পাকিস্তান! মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি চকরিয়ায় আট ইউনিয়নে ৪৮ চেয়ারম্যান প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ পেকুয়ায় স্ত্রীকে প্রাণনাশ চেষ্টা, সালিশকারও আসামী ঠাকুরগাঁওয়ে চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ সাংবাদিক এমাদুল হক শামীমের রোগমুক্তি কামনায় দোয়া ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সড়ক দূর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার পুত্রের মৃত্যু ঠাকুরগাঁও ভ্রাম্যমাণ আদালতে দুই সার ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা নির্বাচনী সহিংসতা: তিন মামলায় প্রায় দেড় হাজার আসামি ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে ইয়াবা সহ ২জনের কারাদন্ড

চকরিয়া পৌরসভা নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারণায় মাঠে প্রার্থীরা

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া / ১০৪ Time View
Update : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

কক্সবাজারের চকরিয়া পৌরনির্বাচনে প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণায় মাঠে নেমে পড়েছেন চারজন মেয়র প্রার্থী ও ৬৪ কাউন্সিলর প্রার্থী। বৃহস্পতিবার (২৫ মার্চ) প্রতীক বরাদ্ধের দিন রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে স্ব স্ব প্রার্থীরা নির্বাচনী প্রতীক পেয়ে মাঠে নেমে পড়েছেন। পৌর নির্বাচনের শুরুতেই প্রার্থীদের প্রচার প্রচারণায় পুরো পৌর এলাকা জুড়ে নির্বাচনী আমেজ তৈরী হয়েছে ।

সরেজমিনে পৌর এলাকা ঘুরে দেখা গেছে, মেয়র ও কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা স্ব স্ব প্রার্থীদের সমর্থনে রাস্তায় নেমে এসে করতালি ও স্লোগানে মেতে উঠেছেন। আবার কেউ কেউ ভোটারদের মধ্যে প্রচারপত্র বিতরণ করে নিজেকে ভোট দেওয়া ভোটারদের অনুরোধ করছেন। সব জায়গাতেই প্রার্থী এবং ভোটারদের মধ্যে কোলাকুলি ও কুশল বিনিময়ে অন্য রকম এক পরিবেশের সৃষ্ঠি হয়েছে। কোন কোন প্রার্থী মসজিদে গিয়ে নামাজ আদায় করছেন আবার হিন্দু প্রার্থীরা মন্দিরে গিয়ে প্রার্থনা করে তাদের নির্বাচনী প্রচারণা শুরু করছেন। পৌর নির্বাচনেরন রিটার্ণীং কর্মকর্তার দপ্তর ও উপজেলা পরিষদ চত্বরে গিয়ে দেখা গেছে, আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী নৌকা প্রতীক বরাদ্ধ পাওয়ার পর বাইরে এসে নেতা-কর্মী ও সমর্থকদের সাথে করমর্দন করে কুশল বিনিময় করছেন। এসময় নেতা কর্মী ও সমর্থকরা করতালি দিয়ে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। নারিকেল গাছ প্রতীক পেয়ে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান কাউন্সিলর জিয়াবুল হক বাইরে উপস্থিত লোকজনের সঙ্গে হাত মিলিয়ে দোয়া ও তার পক্ষে সমর্থন চান।

এছাড়া জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী মনোয়ার আলম ও স্বতন্ত্র প্রার্থী এডভোকেট ফয়সাল সিদ্দিকী কম্পিউটার প্রতীক নিয়ে প্রচারণায় নেমে পড়েছেন।

চকরিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৫০ জন, এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪জনসহ সর্বমোট ৬৮জন প্রার্থী মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধীতা করছেন। নির্বাচনী প্রচারণা চলাকালে যাতে কোন ধরনের সহিংসতা সৃষ্টি না হয় সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনী সব সময় সচেষ্ট থাকবে।

প্রসঙ্গত: আগামী ১১ এপ্রিল অনুষ্টিত হবে চকরিয়া পৌরসভার নির্বাচন। প্রথম বারের মতো ইভিএম মেশিনের মাধ্যমে ভোট গ্রহণ হবে। নির্বাচনে মোট ভোটার রয়েছে ৪৮ হাজার ৭২৪ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৮৯৯ জন এবং নারী ভোটার রয়েছে ২২ হাজার ৮২৫জন। ##

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category