• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন

চকরিয়া পৌর এলাকায় কোচপাড়ায় পৈতৃক ভিটা জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা

চকরিয়া(কক্সবাজার)প্রতিনিধি / ৪১ Time View
Update : রবিবার, ১৬ মে, ২০২১

কক্সবাজারের চকরিয়ায় এক অসহায় পরিবারের বসতভীটা জবর দখলে নিতে একদল স্বসস্ত্র দখলবাজ সন্ত্রাসীরা হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে। এ সময় অসহায় পরিবারের সুমি আক্তার বাঁধা দিতে গেলে তাকে চুলের মুঠি ধরে কুপিয়ে জখম ও টানাটানি করে বিবস্ত্র পূর্বক শ্লীলতাহানি করে। পৌরসভার ৮ নং ওয়ার্ডের কোচপাড়ায় গত ১৫ মে সকালে ঘটেছে ঘটনাটি।

এনিয়ে ভুক্তভোগি পরিবারের আবুল কাশেমের পূত্র এহেছান হাবিব বাদী হয়ে চকরিয়া থানায় লিখিত এজাহার দায়ের করা হয়েছে।
এতে অভিযুক্ত করা হয়েছে, মৃত ছৈয়দ আহামদের পুত্র মাে: সােহেল রানা পারভেজ ও মাে: মিনহাজ, মৃত আবদুল কাদেরের পুত্র আবুল হাশেম (৫০), আবুল হাশেমের পুত্র কফিল উদ্দিন, মৃত খুইল্যা মিয়ার পুত্র মকছুদ আহামদ ও মাে: কালুসহ অজ্ঞাত ৭৮ জনকে।

অভিযোগে জানা যায়, বাদীর কোচপাড়া মৌজার বিএস ০৩ নং খতিয়ানের ৩২৮,৪৪৩,৪৪৪ দাগের ১৫.৩৩ শতক (পানি উন্নয়ন বোর্ডের জমি) উপর দীর্ঘ দিন ধরে বসতি নির্মাণ করে বসবাস করছেন।গত ১৫ মে বিকালের দিকে বাড়ীর পুরুষ সদস্যদের অনুপস্থিতির সুযোগে স্হানীয় মৃত ছৈয়দ আহমেদের পূত্র সোহেল রানা পারভেজের নেতৃত্বে তার ভাই মোঃ মিনহাজ, মৃত আবদুল কাদেরের পূত্র আবুল হাশেম, আবুল হাশেমের পূত্র কফিল উদ্দীন, মৃত খুইল্যা মিয়ার পূত্র মকছুদ আহামদ ও মোঃ কালু সহ অজ্ঞত আরো ৭/৮ জন বসতঘরে অবৈধ অনুপ্রবেশ করে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। হামলায় সাইফুল ইসলামের স্ত্রী সুমি আক্তার সহ বেশ কয়েকজন আহত হয়েছে। নগদ টাকা, স্বর্ণালংকারসহ ২ লক্ষ ৪০ হাজার টাকার অধিক লুট করে নিয়ে যায়।

এ বিষয়ে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোঃ যুবায়ের বলেন, জায়গাটি পানি উন্নয়ন বোর্ডের হলেও বাদী পক্ষ দীর্ঘ দিন ধরে বসতী গড়েছেন শুনেছি ।বাদীনির একটি লিখিত এজাহার আমরা পেয়েছি। তা তদন্ত সাপেক্ষে আইনত ব্যবস্হা নেয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category