• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৫:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশকে ফিল্ডিং দিয়ে হলেও দুবার আউট করবে পাকিস্তান! মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি চকরিয়ায় আট ইউনিয়নে ৪৮ চেয়ারম্যান প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ পেকুয়ায় স্ত্রীকে প্রাণনাশ চেষ্টা, সালিশকারও আসামী ঠাকুরগাঁওয়ে চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ সাংবাদিক এমাদুল হক শামীমের রোগমুক্তি কামনায় দোয়া ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সড়ক দূর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার পুত্রের মৃত্যু ঠাকুরগাঁও ভ্রাম্যমাণ আদালতে দুই সার ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা নির্বাচনী সহিংসতা: তিন মামলায় প্রায় দেড় হাজার আসামি ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে ইয়াবা সহ ২জনের কারাদন্ড

চকরিয়া পৌর নির্বাচনঃ আওয়ামীলীগের দু’পক্ষের সৃষ্ট বিরোধ অবসানের পর নৌকাকে জয়ী করতে একাট্টা নেতাকর্মীরা

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া / ১৫১ Time View
Update : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীকে বিজয়ী করতে এখন একাট্টা চকরিয়া উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মীরা। পৌর নির্বাচন নিয়ে সম্প্রতিক সময়ে আওয়ামীলীগের দু’পক্ষের মাঝে বিরোধ সৃষ্ঠির পর পরবর্তীতে কেন্দ্রের হস্তক্ষেপে তার অবসান হওয়ায় নির্বাচন নিয়ে দলীয় নেতাকর্মীগণ ছাড়াও উৎফুল্ল সাধারণ মানুষ।

জানা যায়, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম এমপি ও পৌর আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়ার পর দু’পক্ষের মধ্যে বিরোধে ছড়িয়ে পড়ে। পরে কেন্দ্রীয় আওয়ামীলীগের হস্তক্ষেপে জেলা আওয়ামীলীগের দেওয়া অব্যাহতি প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় আওয়ামীলীগ। ফলে জেলা ও উপজেলা আওয়ামীলীগের মধ্যে ভুল বুঝাবুঝির অবসান ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে পুরো উপজেলা জুড়ে নেতাকর্মীদের মাঝে বইছে শান্তির সুবাতাস।

এদিকে পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে কেন্দ্রের নির্দেশে আগামী ১৭ জুন উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলমের সভাপতিত্বে এক কর্মীসভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান উপস্থিত থাকার কথা রয়েছে।

অপরদিকে চকরিয়া পৌরসভা নির্বাচন দুই দফা পেছানো হয়। প্রথম দফায় গত ১১ এপ্রিল এ নির্বাচন অনুষ্টিত হওয়ার কথা ছিল। পরে করোনা সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় তারিখ পরিবর্তন করে দ্বিতীয় দফায় ২১ জুন নির্বাচনের তারিখ ঘোষনা করে নির্বাচন কমিশন। পরে তৃতীয় দফায় নির্বাচন কমিশন অনির্দিষ্টকালের জন্য পৌর নির্বাচন স্থগিত করেন।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক বলেন, সামান্য বিষয় নিয়ে দলের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছিল। পরে কেন্দ্রীয় আওয়ামীলীগের হস্তক্ষেপে বিষয়টি নিষ্পত্তি করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনা অনুযায়ী দলের সবাইকে এখন থেকে নৌকা প্রতিককের প্রার্থীকে বিজয়ী করতে একযোগে কাজ করতে হবে।

চকরিয়া পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী বলেন, তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে বিরোধ সুষ্টি হলেও পরে কেন্দ্রের হস্তক্ষেপে তা নিরসন হয়েছে। ফলে এখন আওয়ামীলীগে আর কোন বিরোধ নেই। আলমগীর চৌধুরী আরও বলেন, পৌর নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনাও দিয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের শীর্ষ নেতারা। ##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category