• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
ফুলবাড়ীতে খেলার মাঠ দখল মুক্ত করার দাবিতে এলাকাবাসীর মানব বন্ধন ও বিক্ষোভ ঠাকুরগাঁও রাণীশংকৈলে নজরুল জয়ন্তী পালিত বেনাপোলে দুই যুবকের পায়ুপথ থেকে মিললো ৩টি সোনার বার পেকুয়ায় নিহত মুক্তিযোদ্ধা কালু মিয়ার সম্পত্তির ভাগ পাননি এতিম নাতি বেলাল মাঝি! ঈদের দিনে যুবক হত্যা চেষ্টার মামলায় দুই আসামী র‌্যাবের জালে বন্দি ছাত্রলীগকে কাপুরুষ সন্ত্রাসী বানিয়েছে আ’লীগ : রিজভী যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ে গুলি, ২১ ছাত্র-শিক্ষক নিহত প্রথম সেশনে ২ উইকেট, ম্যাথুজ-ধনাঞ্জয়ে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা ইভিএম বিশেষজ্ঞদের সাথে বৈঠকে ইসি রাঙ্গামাটিকে হারিয়ে ফাইনালে চকরিয়া কোরক বিদ্যাপীঠ

চকরিয়া পৌর নির্বাচনে আবারো নৌকার জয়

জিয়াউল হক জিয়া,চকরিয়া / ১১৩ Time View
Update : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

সারাদিন বৃষ্টিকে উপেক্ষা করে স্বতঃস্ফূর্ত মনে,র্নিভয়ে ভোটারেরা নিজ কেন্দ্র, সর্ব প্রথম ইভিএম মেশিনের মাধ্যমে নিজ-নিজ ভোট প্রদানের মধ্যে দিয়ে কক্সবাজারের চকরিয়া পৌরসভার নির্বাচনটি অবাধ,সুষ্ঠ,নিরপেক্ষ,কারচুপি বিহীন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে ব্রিফিংএ জানিয়েছেন রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা ভোট গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠিতব্য পৌর-নির্বাচনে আ’লীগের মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান মেয়র মোঃ আলমগীর চৌধুরী মোট ২১,৪৯০ ভোট পেয়ে বিজয়ী লাভ করেন। তার নিকটতম নারিকেল গাছ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক ৯,৭৬২ ভোট পেয়েছেন।

সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে ১,২ ও ৩ ওয়ার্ড থেকে রাশেদা বেগম,৪,৫ ও ৬ ওয়ার্ডে ফারহানা ইয়াছমিন ফোরকান ও ৭,৮ ও ৯ ওয়ার্ডে আনজুমন আরা বেগম বিজয়ী হন।

সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে এম নুরুচ্ছফি, ২নং ওয়ার্ডে সাইফুল ইসলাম, ৩নং ওয়ার্ডে এইচ ইফতেখার ইসলাম হানিফ, ৪নং ওয়ার্ডে জাফর আলম কালু, ৫নং ওয়ার্ডে ফোরকানুল ইসলাম টিটু, ৬নং ওয়ার্ডে আব্দুস সালাম, ৭নং ওয়ার্ডে নুরুল আমিন, ৮নং ওয়ার্ডে মুজিবুল হক মুজিব ও ৯নং ওয়ার্ডে বেলাল উদ্দিন বিজয়ী লাভ করেন।

এদিকে মেয়র মোঃআলমগীর চৌধুরী নৌকা প্রতিক নিয় পূর্ণরায় নির্বাচিত হওয়ার কথা শুনে পৌরসভাজুড়ে বিজয়ী মিছিল, মিষ্টি বিতরণ সহ আনন্দ, উল্লাসে উদ্ভাসিত হয়ে উঠেছে পৌর এলাকার ভোটারেরা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌর-নির্বাচনে ৪জন মেয়র প্রার্থী, মহিলা ও সাধারণ পদে কাউন্সিলর মিলে ৬৮জন প্রার্থীরা অংশ নেন। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত চকরিয়া পৌরসভাতে মোট ভোটার সংখ্যা ৪৮ হাজার ৭২৪ভোট। তৎমধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৮৯৯ জন আর মহিলা ভোটার ২২হাজার ৮২৫জন। এতে ৯টি ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্র রয়েছে ১৩৯টি বুথ। এতে সারাদিনে মোট কাস্টিং হয়-৩২,০০৩ভোট ও বাতিল ভোটের সংখ্যা-৭৪টি।

রির্টানিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ ও সহকারী রির্টানিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, করোনা সংক্রমণে চকরিয়া পৌরসভার নির্বাচনটি ২দফা স্হগিত হয়। পরে সংক্রমণ স্বাভাবিক হওয়ায় ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তারিখ মতে ভোট গ্রহণ করা হয়েছে। তবে পৌরসভার ৯ ওয়ার্ডের ১৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে নির্বাচনী মাঠে ১২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সার্বক্ষণিকভাবে কাজ করেছেন। তাই আইন শৃংখলা দাযিত্বে ছিলেন ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি স্ট্রাইকিং ফোর্স, পুলিশের দুটি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স ও অতিরিক্ত পুলিশ মাঠে কাজ করেছেন। তাই উপজেলা প্রশাসনের পক্ষে থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category