• সোমবার, ২১ জুন ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন

চকরিয়া মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ এমপি জাফরকে অব্যাহতির প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া / ১৮৬ Time View
Update : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

কক্সবাজার জেলার চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপিকে অব্যাহতির প্রতিবাদে চকরিয়ার মহাসড়কে ব্যাপক বিক্ষোভ করেছে দলীয় নেতাকর্মীরা। ১০ জুন রাত ১০টার দিকে শত শত দলীয় নেতাকর্মী লাঠি-সোটা নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভ করতে দেখা গেছে। এসময় স্থানীয় ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করে দ্রুত চলে যায়।

এ সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পয়েন্টের উভয়দিকে শতশত যানবাহন আটকা পড়ে যাত্রীদের দূর্ভোগে পড়তে হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ জুন) রাত দশটার দিকে চকরিয়া পৌর শহরের প্রধান সড়কে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় ক্ষুব্ধ জনতার উদ্দেশ্যে এমপি জাফর আলম বলেন, দলীয় সংবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আমাকে অব্যাহতি দেয়া হয়েছে। গঠনতন্ত্রপরিপন্থী সিদ্ধান্ত আমরা মানি না। কক্সবাজার জেলা আওয়ামী লীগের গাদ্দারি ও এক তরফা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা লড়ে যাব।

তিনি বলেন, সাবধান হয়ে যান। হয় আমি থাকব, না হয় জেলা আওয়ামী লীগের সেক্রেটারী মুজিব থাকবে। আর ছাড় দেয়া হবে না। জীবন দিয়ে হলেও আমরা রাজপথে থাকব।

জাফর আলম বলেন, দলের জন্য আমি জেল জুলমের শিকার হয়েছি। প্রধানমন্ত্রী আমাকে যে সিদ্ধান্ত দিবেন, তা মেনে নেব।

বিক্ষোভ শেষে একদল লাঠি-সোটা নিয়ে থানা রাস্তার মাথা থেকে মিছিল সহকারে পুরাতন বাসষ্টেশনের চলে যায়।

উল্লেখ্য যে, চকরিয়া—পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ আজ বৃহস্পতিবার (১০ জুন) জেলা আওয়ামী লীগের জরুরী সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তক্রমে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর স্থলে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সরওয়ার আলমকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের জন্য জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়।
জানা যায়, গত ৮ জুন চকরিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও চকরিয়া পৌরসভার নৌকার মনোনীত মেয়র প্রার্থী বর্তমান মেয়র আলমগীর চৌধুরী উপর হামলা ও দলীয় সিদ্ধান্ত ভঙ্গের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত জরুরী সভায় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category