• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
ফজলি আম ও বাগদা চিংড়ি পাচ্ছে আন্তর্জাতিক স্বীকৃতি ইসরাইল, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ অর্থনৈতিক ফোরাম গঠন মুসলিম উন্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পাপুয়া নিউ গিনিকে বড় ব্যবধানে হারাতে পারলেই সুপার টুয়েলভে জায়গা হবে টাইগারদের ভোটের হাওয়া–সাত ইউনিয়নের জনপ্রতিনিধির মতের ঐক্য এবং মাতামুহুরি উপজেলা পেকুয়ায় চালের টিন কেটে দুইটি মোবাইলের দোকানসহ তিন দোকানে দুর্ধর্ষ চুরি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ফেন্সিডিলসহ সুন্দরী আটক সিংড়ায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ চকরিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় ২ যুবক নিহত মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্প্রীতির বন্ধন ও সমাবেশ

চাপিলাকে আধুনিক মডেল ইউনিয়ন করতে চান আজাহারুল মাষ্টার

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি / ২৫০ Time View
Update : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারপদে প্রার্থীতা ঘোষনা দিয়ে ব্যাপক প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন চাপিলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আজাহারুল ইসলাম। ব্যক্তি ও পারিবারিক ইমেজ, দলের নিবেদিত দীর্ঘদিনের একজন সক্রিয় কর্মী হিসেবে তার বেশ পরিচিতি রয়েছে। তাই দল থেকে তাকে মনোনয়ন দিলে সহজে জয় পাবার আশা করছেন ভোটাররা।
জানা গেছে, আজাহারুল ইসলাম মাষ্টার আওয়ামীলীগ পরিবারের সন্তান। নিজেও আওয়ামী লীগের পরীক্ষিত নিবেদিতপ্রাণ। তাঁর রক্তশিরায় বহমান বঙ্গবন্ধুর আদর্শ এবং আধুনিক উন্নয়ন যাত্রার বাংলাদেশের নির্মাতা জননেত্রী শেখ হাসিনার জন্য অফুরন্ত ভালোবাসা। দলের যেকোনো দুঃসময় এবং প্রয়োজনে কখনো পিছপা হননি তিনি। সবসময় দল এবং দলের কর্মীদের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন। ছাত্রলীগের রাজনীতি থেকে বর্তমান আওয়ামী লীগের রাজনীতি পর্যন্ত তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আসীন হয়েছেন। এসব পদে থেকে তিনি নিজের সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে দলকে সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছেন।

আজাহারুল ইসলাম আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী। ইতোমধ্যে তিনি ভোটের মাঠে নেমে পড়েছেন। গণসংযোগসহ ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। ভোটাররা রাজনীতির মাঠের পরীক্ষিত নেতা আজাহারুলকে পেয়ে ব্যাপক সাড়া দিচ্ছেন। তিনি যেখানে যাচ্ছেন সেখানেই মানুষের সবর উপস্থিতি জানান দিচ্ছে।

রাজনীতিকে মানবসেবার ব্রত হিসেবে মনে করেন আজাহারুল ইসলাম। তিনি মনে করেন, সাধারণ মানুষের সেবার জন্যই রাজনীতি। তিনি দলের কর্মী ছাড়াও নিজ এলাকায় অসহায় মানুষের সহযোগিতায় সবসময় নিজেকে নিয়োজিত রাখতে চেষ্টা করেন। মানুষের পারিবারিক ও সামাজিকসহ নানা সমস্যা সমাধানে অগ্রণী ভূমিকা পালন করেন। এই প্রচেষ্টাকে আরো প্রসারিত করতে তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

ছাত্ররাজনীতি দিয়ে রাজনৈতিক জীবন শুরু করেছিলেন আজাহারুল ইসলাম। ২০০৩ সালে চাপিলা ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনে সাধারন সম্পাদক নির্বাচিত হন। ২০১৩ সালে চাপিলা ইউনিয়ন যুবলীগের সম্মেলনে সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ২০২০ সালে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হয়ে অদ্যবধি নিষ্ঠার সাথে সকল দায়িত্ব পালন করে চলেছেন। ১৯৯৬ সাল থেকে অদ্যবধি পর্যন্ত প্রত্যেকটি জাতীয় ও স্থানীয় নির্বাচনে নৌকার পক্ষে জীবন বাজি রেখে কাজ করেছেন।

২০০১ সালে বি.এন.পি জামাত কর্তৃক হামলার শিকার হয়েছেন। ২০০৪ সালে ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদ করতে গিয়ে দ্রুত বিচার আইনের মামলার আসামী হয়েছিলেন আজাহারুল ইসলাম।
এক প্রতিক্রিয়ায় আজাহারুল ইসলাম বলেন, আমার নিজস্ব কোন চাওয়া-পাওয়া নেই। মানুষের একজন সেবক হয়ে কাজ করতে চাই। মানব সেবাই পরম ধর্ম আর আমি সেটা করতেই ছাত্র জীবন থেকে রাজনীতিতে যুক্ত হয়েছি এবং মৃত্যুর আগ পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, ‘আমি দীর্ঘ ৩০টি বছর আওয়ামী রাজনীতির সাথে জড়িত। সেই থেকে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করেছি।’

জীবনের দীর্ঘপথে অনেক বাধা-বিপত্তি, দুঃসময় ও কষ্ট সহ্য করেও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিন্দুমাত্র পিছপা হয়নি। দল এবং জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাহিরে যাইনি। এখন সময় এসেছে দল থেকে মূল্যায়িত হওয়ার। সব কিছু বিবেচনায় আমি নিশ্চয়ই মনোনয়ন পাওয়ার যোগ্য দাবিদার। আশা করি প্রিয়নেত্রী শেখ হাসিনা এবং দলের শীর্ষ নেতৃবৃন্দ আমাকে মূল্যায়ন করে মনোনয়ন দেবেন।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category