• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম
খাদ্য উৎপাদন বাড়াতে গবেষণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৫ জনসহ নিহত ৭ চকরিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে খাদে, ১৩ যাত্রী আহত সিংড়ার চৌগ্রাম ইউপি চেয়ারম্যান ভোলা’র নির্বাচনী উঠান বৈঠক ঠাকুরগাঁও রাণীশংকৈল হাসপাতালে ডায়রিয়া ২ শিশুর মৃত্যু চকরিয়ায় মন্দিরে হামলার ঘটনায় ২০ জনের নাম উল্লেখপূর্বক আসামী ৩০০ জন নানা আয়োজনে রুদ্রের জন্মবার্ষিকী পালন ঠাকুরগাঁও রানীশংকৈলে বিশ্বখাদ্য দিবস পালন ও ইঁদুর নিধন অভিযান এর উদ্বোধন পেকুয়ায় দোকানঘর থেকে নবজাতকের লাশ উদ্ধার ঠাকুরগাঁও রাণীশংকৈলে আ’লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থিতা ঘোষণা

জঙ্গিবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে তৃণমূল ক্যাম্পেইন, সম্প্রিতির মেলা ও আন্তজার্তিক নারী দিবস উদযাপন

শেখ রাসেল, মোংলা উপজেলা প্রতিনিধি / ৮৩ Time View
Update : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে বাস্তবায়িত ব্রেভ প্রকল্পের জঙ্গিবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে সামাজিক সহনশীলতা আনার জন্য চাঁদপাই ইউনিয়নের ইয়ুথ টিমের আয়োজনে তৃণমূল ক্যাম্পেইন ও সম্প্রিতির মেলা মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের সেন্ট মেরিজ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে ১৯ মার্চ ২০২১ তারিখ অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপি এই ক্যাম্পেইনে চাঁদপাই ইউনিয়নের সকল ধর্মের লোক সহ বিভিন্ন রাজনৈতিক মহলের লোকজন উপস্থিত ছিলেন। এছাড়া ব্রেভ প্রকল্পের মোংলা উপজেলার মেন্টর প্রতিনিধিবৃন্দ, অন্যান্য ইউনিয়নের যুব প্রতিনিধি এবং দি হাঙ্গার প্রজেক্টর মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান সহ ইউনিয়ন সমন্বয়কারী নয়ন মন্ডল উপস্থিত ছিলেন। উক্ত ক্যাম্পেইনে আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে “জঙ্গীবাদ ও নারীর প্রতি সহিংসতা” বিষয়ের উপর কি-নোট পেপার পাঠ করেন চাঁদপাই ইয়ুথ টিমের সদস্য এ্যনেলা হাজরা। উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান এর সঞ্চালনায় আন্তর্জাতিক নারী দিবসের উপর আলোচনা করেন আমন্ত্রিত অতিথী সহ মেন্টর প্রতিনিধিবৃন্দ । সারাদিনের অন্যান্য ইভেন্ট গুলোতে বয়স ভিত্তিক প্রতিযোগিতামূলক গ্রাম-বাংলার ঐতিহ্যময় খেলাধুলা অনুষ্ঠিত হয়। এছাড়া ”মুক্তিযুদ্ধের চেতনা ; সম্প্রিতির বাংলাদেশ ” এই বিষয়ের উপর রচনা প্রতিযোগিতা এবং উপস্থিত বক্তিতার আয়োজন করা হয়। সকল ইভেন্ট শেষে চাঁদপাই ইয়ুথ টিম একটি ছোট নাটিকা প্রদর্শণ করে ; যার মধ্য দিয়ে তারা সকল ধর্মের লোকদের এক হয়ে দেশপ্রেমের আহবান জানান।

দিনের শেষ দিকে সকল ইভেন্ট শেষে সকলের অংশগ্রহনে আমন্ত্রিত অতিথীবৃন্দ প্রতিযোগিদের মাঝে পুরষ্কার তুলে দেন । চাঁদপাই ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য বলেন- দি হাঙ্গার প্রজেক্টর এই ধরনের ভিন্ন উদ্যোগ গ্রহনের জন্য চাঁদপাই বাসী কৃতজ্ঞ। সত্যিকার অর্থে এই ক্যাম্পেইনের মধ্য ‍দিয়ে সকলের মধ্যে আন্তরিকতা , ভালবাসা বাড়বে এবং সম্প্রিতি বজায় থাকবে।

 

এর আগে ১১ ই মার্চ ২০২১ তারিখ মিঠাখালী ইউনিয়নের ইয়ুথ টিমের আয়োজনে এবং দি হাঙ্গার প্রজেক্টর ”ব্রেভ প্রকল্পের “ সহযোগিতায় স্থানীয় টাটিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে এই ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়েছিল। এই বিষয়ে মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান বলেন – পর্যায়ক্রমে মোংলা উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভাতে এই ক্যাম্পেইন আয়োজনের পরিকল্পনা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category