• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম
পেকুয়ায় দুই হাজতি মেম্বার নির্বাচিত এবারে দুই নারীসহ আমিরাত থেকে ২৬ জন প্রবাসী সিআইপির মর্যাদা পেয়েছেন সাবেক সাংসদ শাহাদাত হোসেন চৌধুরীর জানাজা সম্পন্ন, পারিবারিক কবরস্থানে দাফন কবি হিমেল বরকত’র সাহিত্যে বিপন্ন মানুষের কন্ঠস্বর ঠাঁই পেয়েছে নির্বাচনী সহিংসতা: পেকুয়ায় আ’লীগ নেতার বসতবাড়ি ভাংচুর চকোবি হোস্টেলের সমাপনি ক্লাস আনুষ্ঠানিকভাবে সম্পন্ন ঠাকুরগাঁও নির্বাচন সহিংসতায় বিজিবি’র গুলিতে নিহত ৩ আহত ৫ ঠাকুরগাঁওয়ে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ১৪টি নৌকা ৪টি সতন্ত্র প্রার্থীর জয়লাভ সাবেক সাংসদ এডভোকেট শাহাদাত হোসেন চৌধুরী আর নেই টেকনাফ সমিতি ইউএই’র বার্ষিক কর্মশালা ও মতবিনিময় সভা’২১ অনুষ্ঠিত

জীবন বাঁচাতে সহযোগিতায় এগিয়ে আসুন

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া / ১৭৪ Time View
Update : সোমবার, ৮ নভেম্বর, ২০২১

আমিনা জন্নাত নাজলী, পিতা – সৈয়দ আব্দুল্লাহ, গ্রাম – বহদ্দারকাটা, ভেওলা মানিকচর , জেসমিন আক্তার, পিতা- মৃত কবির আহমদ, গ্রাম- ব্রাহ্মণ পাড়া, পূর্ব বড় ভেওলা , চকরিয়া, কক্সবাজার। তারা দু’জনেই এসএসসি ২০১৫ ব্যাচের ছাত্রী। নাজলী বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয় ও জেসমিন শাহারবিল বি এম এস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরিক্ষার্থী ছিলেন। দু’জনের পরিবারই নিন্ম মধ্যবিত্ত, প্রায় একই সময়ে ওদের কিডনি রোগ ধরা পড়ে, এই পর্যন্ত চিকিৎসা খরচ চালিয়ে সহায় সম্বলহীন হয়ে দুই পরিবার এখন একেবারেই নিঃস্ব,বিরহের বিমল সলিলে সব ক্ষত হয়ে মানবেতর হয়ে পড়েছে।

ধার দেনা ও কিছু উদার মনের মানবিক মানুষের সহানুভূতিতে চট্টগ্রামে দু’জনের সপ্তাহে দুইবার করে কিডনি ডায়ালাইসিস চলছে। চিকিৎসক জানান, তাদের জীবন বাঁচাতে এখন একমাত্র উপায় হলো ১ টি করে কিডনি ট্রান্সপ্লান্ট। নাজলীর মমতাময়ী মা সন্তানকে বাঁচাতে ১ টি কিডনি দেয়ার জন্য প্রস্তুত। অন্যদিকে পিতা মাতা হারা এতিম জেসমিনের জন্যও কিডনির ডোনার যোগাড়ের প্রাণান্তকর প্রচেষ্টা চলছে। যেখানে ঠিকমতো কিডনি ডায়ালাইসিসই চলছে না অর্থের অভাবে সেখানে কিডনি ট্রান্সপ্লান্টের মতো ব্যয়বহুল চিকিৎসা খরচ চালিয়ে নিতে অক্ষম হয়ে পড়ছে।

ভেওলার দর্পণ পরিচালিত মোহাম্মদ আবু কাউছার বলেন, সবকিছু শেষের পরেও হয় না শেষ। সৃষ্টিকর্তার পরিকল্পনা হয়তো ভিন্ন। অতীতে আপনাদের অকৃত্রিম দু’আ ও ভালোবাসায় সিক্ত ভেওলার দর্পণ সকল মানবিক মানুষকে সাথে নিয়ে পারভীন, শিফা’র মতো নাজলী ও জেসমিনের জন্য ❤️লাভ মিশন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। পারভীন, শিফা’র জীবন বাঁচাতে আপনারা যেভাবে ঝাঁপিয়ে পড়েছিলেন সেটাই আমাদের আবারও অনুপ্রেরণা, সাহস ও শক্তি যোগাচ্ছে, আবারো দু’টো অনিন্দ্য জীবন ছন্দে আনতে উৎসাহ যোগাচ্ছে । ইন শা আল্লাহ্ আপনারা চাইলে নিশ্চয়ই নাজলী, জেসমিন তাদের শরীরে একটি করে কিডনি প্রতিস্থাপন করে সুস্থ জীবনধারায় ফিরতে পারে। আপনাদের কুন্ঠাহীন নিবিড় আবেশে ফিরে আসতে পারে অনিন্দ্য রূপে রূপিত দু’টো জীবন। বাংলাদেশের প্রেক্ষাপটে কিডনি প্রতিস্থাপন অত্যন্ত ব্যয়বহুল। ( জন প্রতি প্রায় ১৫ লক্ষ টাকা)। যা কল্পনা করতেও দুঃসাহস লাগে। কিন্তু আশার আলো কখনো নিভে না,অনিশ্চিত ভবিষ্যৎ ও আশ্বাসে মণ্ডিত হয়। দু’টি নিষ্প্রাণ দেহ আবারও জীবন নদীর বহমান ঝর্ণাধারা ও প্রাণের স্পন্দন ফিরে পাওয়ার স্বপ্নময় হাতছানি পাচ্ছে। মানব সেবার অন্যতম রুপকার অধ্যাপক জনাব কামরুল ইসলাম। যিনি স্বল্প খরচে এই পর্যন্ত বাংলাদেশে ১ হাজার কিডনি প্রতিস্থাপন করেছেন। তাঁর প্রতিষ্ঠান হলো ” সেন্টার ফর কিডনি ডিজিজেস (সিকেডি) এ্যান্ড ইউরোলজি হাসপাতাল”, শ্যামলী, ঢাকা। প্রিয় প্রবাসী বৃন্দ, আগত ইউপি নির্বাচনের সকল প্রার্থী বৃন্দ, সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান বৃন্দ ও সকল মানবিক মানুষ বৃন্দ, স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র ছাত্রী বৃন্দ, আসুন সবাই মিলে আরও একবার দু’টি জীবন বাঁচাতে মানবতার মিছিল নিয়ে মানবিক যুদ্ধে লড়ি। যার যতটুকু সামর্থ্য আছে ততটুকুন দিয়ে মানবপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত ফুটিয়ে তুলি। ইন শা আল্লাহ্ নাজলী ও জেসমিনের জীবন বাঁচাতে আপনাদের পাঠানো মানবিক অনুদান প্রাপ্তির বিস্তারিত আপডেট পূর্বের মতো নিয়মিত ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এবং প্রাপ্ত অনুদান নাজলী ও জেসমিন উভয়ের জন্য সমান ভাবে ব্যয় করা হবে সততা, স্বচ্ছতা ও বিশ্বস্ততার সাথে।

দু’দুটো কিডনি নষ্ট হয়ে মৃত্যু পথযাত্রী নাজলী ও জেসমিনের শরীরে ১ টি করে কিডনি প্রতিস্থাপন করতে প্রয়োজন প্রায় ১৫ লক্ষ টাকা ( শ্যামলী, ঢাকায় হলে)। আপনাদেরই নিরবধি মানবপ্রেম পারভীন, শিফার ছন্দিত জীবনে ফিরে আসার পাথেয় ছিল। আপনাদের মানবিক উদার হস্তের ভালোবাসার টোকেন পাঠাতে পারেন নীচের যে কোন একটিতে সহযোগিতা করার অনুরোধ জানান।

১. মোহাম্মদ আবু কাউসার, 01915707749 (বিকাশ , রকেট, নগদ) ২. মোঃ হিজবুল্লাহ্, 01815295010 (বিকাশ P, নগদ) ৩. ইঞ্জিনিয়ার মোঃ ইমরানুল হক, 01819033160 (বিকাশ P) ৪. এনামুল হক, জেসমিনের ভাই। 01998355181 (বিকাশ P) ৫. আশরাফ উল্লাহ্, নাজলীর ভাই। 01832624401 (বিকাশ P) * যে সকল মানবিক মানুষগণ ক্যাশ টাকা অনুদান দিতে চান তা সংগ্রহের জন্য এলাকায় একটি ৫ সদস্যের টিম থাকবে। মোঃ হিজবুল্লাহ্ (ভেওলার দর্পণ প্রতিনিধি) ও তার টিম, যোগাযোগ – 01815295010 Bank Account details ; Mohammed Abu Kawser, A/C No – 1511101272091001, Brac Bank Limited, Mirpur Branch, Dhaka. ১)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category