• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫১ অপরাহ্ন

জয় বাংলার ইয়ুথ এ্যাওয়ার্ড পেলেন ডা: ফারজানা

রাজু আহমেদ, সিংড়া / ১১১ Time View
Update : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

নাটোরের সিংড়ায় জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড পেয়েছেন দীপাশা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও দীপ মেডিকেলের পরিচালক ডা: ফারজানা রহমান। মঙ্গলবার ভার্চুয়াল সভায় আনুষ্ঠানিক ভাবে নাম ঘোষনা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। নাটোরের সিংড়ায় প্রথম কেউ এই এ্যাওয়ার্ড লাভ করলো।

করোনাকালিন সময়ে ইপি, মাস্ক বিতরন
ঝূকি নিয়ে চিকিৎসা সেবা অব্যহত রাখেন।
তাঁর দীপাশা ফাউন্ডেশন এবং ব্যক্তিগত ভাবে শীতার্থদের কম্বল বিতরন, কৃতি শিক্ষার্থীর পড়ালেখার খরচ সহ বিভিন্ন মানবিক কাজে সহযোগিতা করেছেন।

জানা যায়, ইয়াং বাংলা বাংলাদেশের সবচেয়ে বড় একটি তারুণ্য নির্ভর সাংগঠনিক প্লাটফর্ম। এই প্লাটফর্মের মাধ্যমে তরুণরা তাদের কাজগুলো সকলের সামনে তুলে ধরার সুযোগ পায়। ২০২০ সালে এই অ্যাওয়ার্ড টি প্রদানের জন্য সেপ্টেম্বর ২৫ তারিখ হতে অক্টোবর মাসের ১৫ তারিখ পর্যন্ত আবেদনের সময়সীমা ছিল। এবারে ৬০০ টির অধিক সংগঠন এই অ্যাওয়ার্ড পাওয়ার জন্য আবেদন করে। প্রাথমিক যাচাই-বাছাই শেষে ৪৭ টি সেরা সংগঠনের নামের তালিকা প্রকাশ করা হয় গত ১৬ নভেম্বর । সেরা ৪৭ টি নামের তালিকা থেকে ৩০ টি সংগঠনকে প্রদান করা হয় এই অ্যাওয়ার্ড।

ডা: ফারজানা রহমান জানান, এই এ্যাওয়ার্ড আমার কাজের পরিধি আরো বাড়িয়ে দিবে। মানবতার কল্যানে নিজেকে সবসময় নিয়োজিত রাখতে চাই। তিনি উৎসাহ দেয়ার জন্য তাঁর বাবা, মা, স্বামী এবং পরিবারের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি আরো বলেন, মহান সৃষ্টিকর্তা আমাকে যতদিন সুস্থ রাখবে আমি সাধ্যমত মানব সেবা করে যাবো। এজন্য সবার দোআ কামনা করেন তিনি। এদিকে তাঁর এ সম্মাননা লাভ করায় সিংড়া মডেল প্রেসক্লাব, অনির্বাণ সাহিত্য ও সংস্কৃতি পরিষদ সহ বিভিন্ন ব্যক্তি অভিনন্দন জানিয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category