• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২২ পূর্বাহ্ন

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলো পহরচাঁদা আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা শোয়াইবুল ইসলাম

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিনিধি, / ২৮৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

দেশ ও সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাওয়া কক্সবাজারের চকরিয়া উপজেলার পহরচাঁদা আদর্শ পাঠাগার সহ দেশের ৩০টি তরুণদের সংগঠনকে এ বছর জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দেওয়া হল। ১৭ নভেম্বর রাত ৮টায় ইয়াং বাংলা আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে এই ৩০ সংগঠনকে বিজয়ী ঘোষণা করেন প্রধানমন্ত্রী তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এ বছর প্রথম পর্বে সামাজিক অন্তর্ভুক্তি ক্যাটাগরিতে ১৬টি যুব সংগঠন এবং দ্বিতীয় পর্বে সমন্বিত সামাজিক উন্নয়ন ক্যাটাগরিতে ১৪টি যুব সংগঠন পেয়েছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। পহরচাঁদা আদর্শ পাঠাগার সমন্বিত সামাজিক উন্নয়ন ক্যাটাগরিতে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’।

আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর তরুণদের প্রতিষ্ঠান ইয়াং বাংলা ২০১৪ সালে আত্মপ্রকাশের পর মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্লোগান ‘জয় বাংলা’র নামে চালু করে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’।

পহরচাঁদা পাঠাগারের প্রতিষ্ঠাতা শোয়াইবুল ইসলাম বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে ও যুবকদেরকে বই পড়তে উৎসাহী করতে পহরচাঁদা আদর্শ পাঠাগার প্রতিষ্ঠিত হয় ২০১১ সালে। সেইসঙ্গে যুবকদের খেলাধুলার সাথে সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছে এ সংগঠন।

পহরচাঁদা আদর্শ পাঠাগার জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড লাভ করায় শোয়াইবুল ইসলাম প্রধানমন্ত্রী তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও সিআরআইয়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category