• সোমবার, ২১ জুন ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বীরঙ্গনা টেপরিকে প্রধানমন্ত্রীর উপহার দিলেন ডিসি

বিজয় রায় ঠাকুরগাঁও প্রতিনিধি / ১২৩ Time View
Update : মঙ্গলবার, ১১ মে, ২০২১

১৯৭১ সালের হানাদার বাহিনীদের হাতে নির্যাতিত বীরঙ্গনা টেপরির বাড়িতে এসে ঈদ সামগ্রী সহ নগদ ২৫ হাজার টাকা দিলেন জেলা প্রশাসক ।
১১মে (মঙ্গলবার) দুপুরে উপজেলার নন্দুয়ার ইউনিয়নের বলিদ্বারা নামক এলাকার টেপরি (৭০)কে ঈদ সামগ্রী দেওয়ার সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, উপজেলা নির্বাহি কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম প্রমুখ।
বীরঙ্গনা টেপরির কাছ থেকে জানা গেছে, ১৯৭১ সালে টেপির বাড়ী থেকে হানাদার বাহিনীরা তাকে তুলে নিয়ে যায় তাদের ক্যাম্পে। সেখানে যুদ্ধকালীন সময় প্রায় নয় মাস তাকে হানাদার বাহিনীরা ক্যাম্পে আটক করে রাখে। যুদ্ধশেষে তাকে হানাদার বাহিনীরা তার বাড়িতে রেখে যায় । তার গর্ভে একটি সন্তান জন্ম নেয়। তার নাম রাখা হয় সুধীর। বর্তমানে সুধির দুই মেয়ের জনক। টেপরি আর কোনদিন বিয়ে করেননি। স্বাধীন দেশটিকে বুকে আঁকড়ে ধরে বেঁচে আছেন।
জেলা প্রশাসক ডক্টর এ কে এম কামরুজ্জামান সেলিম জানান, তিনি সুধির কে ইতো মধ্যে একটি অটোবাইক অনুদান হিসেবে প্রদান করেছেন। তিনি বলেন বীরঙ্গনা টেপরির বাড়িতে এসে নগদ ২৫ হাজার টাকা সহ কিছু ঈদ সামগ্রী প্রদান করা হয়েছে। যারা ১৯৭১ সালে জীবন বাজি রেখে দেশ স্বাধীন করেছে। তাদের মধ্যে টেপরি দেশের জন্য জীবনকে উৎসর্গ করে দিয়েছেন। এই বীরঙ্গনা টেপরিকে তিনি শ্রদ্ধা জানান।

মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম বলেন, রাণীশংকৈলে ২০ জন বীরঙ্গনা হিসাবে ভাতা পাচ্ছেন। তার মধ্যে পাঁচজন বীরঙ্গনা মারা গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category