• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের মাঝে খাসজমি বন্দোবস্তের দাবিতে র‌্যালী ও স্মারকলিপি

মোঃ আল-আমিন,ঠাকুরগাঁও সদর প্রতিনিধি / ৪৫ Time View
Update : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

ভূমিগ্রাসীদের কাছ থেকে খাস জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে খাস জমি বন্দোবস্তের দাবিতে র‌্যালী ও স্মারক লিপি প্রদান করেছে ঠাকুরগাঁও সদর উপজেলা ভূমিহীন সমন্বয় পরিষদ।
বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা সিডিএ-র কার্যালয়, পীরগঞ্জ রোড ঠাকুরগাঁওয়ে এই কর্মসূচীর আয়োজন করা হয়। র‌্যালী শেষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে ভূমিহীন নেতারা সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারক লিপি প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন ভূমিহীন নেতা রাজকুমার রায়, জমসেদ আলী, আইনজীবী আসিকুর রহমান রেজভী, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি এমদাদুল ইসলাম ভূট্টো, দপ্তর সম্পাদক জয় মহন্ত অলক প্রমুখ।
মাদারগঞ্জ গ্রামের ভূমিহীন তানজিলা বলেন একশতক খাস জমিতে কোনভাবে ঠায় গুজায় আছি।সেখান থেকে হামাক যখন তখন উঠে যেতে বলে। পরিবার পরিজন নিয়ে খুব দু:চিন্তিায় আছি। হামার একফোটা জমি নাই,কোথায় যাবো হামরা। একই কথা বলেন দিপালী রাণী সাহা,নিরলা রায়সহ অনেকে।
ভূমিহীন নেতা জমসেদ আলী বলেন প্রভাবশালীরা খাস জমি দখল করে থাকলেও সেগুলো উদ্ধারে সরকারের কোন উদ্যোগ নেই। গরীব মানুষ অল্প একটু জমিতে কোন মতে ঠায় গুজায় আছে সেগুলো নিয়ে যত মাথা ব্যাথা। তিনি স্থানীয় প্রশাসনের প্রতি উদ্দেশ্য বলেন প্রভাবশালীদের কাছ থেকে খাস জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে বন্দোবস্তের দাবী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category