• সোমবার, ২১ জুন ২০২১, ১১:২৩ অপরাহ্ন

ডুলাহাজারায় চালকদের নিরাপত্তায় যুবকের ভিন্নতর উদ্যোগ

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া: / ৭১ Time View
Update : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

চকরিয়া উপজেলার ডুলাহাজারায় চালকদের নিরাপত্তার স্বার্থে ভিন্নতর উদ্যোগ নিয়েছে এক যুবক। ব্যক্তিগত এ উদ্যোগে চালকদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকেলে ডুলাহাজারা ইউনিয়নের (৭নং ওয়ার্ড) পূর্ব মাইজপাড়া এলাকায় প্রথমে বিশ জন মোটরসাইকেল ও অটো চালকের মাঝে বিতরণ কাজ চলে।
ভিন্নতর এ উদ্যোগটি হাতে নিলেন বর্নিত এলাকার কন্ট্রাক্টর মোঃ রাসেল। তিনি ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি বলেও জানা গেছে। স্থানীয়রা জানায়, সড়কে দূর্ঘটনায় আত্মরক্ষার্থে হেলমেট অত্যন্ত গুরুত্বপূর্ণ। আইনেও এর প্রতি জোর তাগিদ রয়েছে। কিন্তু অবহেলায় অনেক চালক হেলমেট পরছেনা। এ এলাকার যুবক মোঃ রাসেল বিনামূল্যে হেলমেট বিতরণ করায় এটি এখন সবাই ব্যবহার করছে।
সুন্দর এ উদ্যোগে ৭নং ওয়ার্ডের জনগণ অত্যন্ত আনন্দিত ও কৃতজ্ঞ। নাম প্রকাশে অনিচ্ছুক চালক বলেন, আগে হেলমেট না পারে সড়কে ভাড়ায় বাইক চালাতাম। রাসেল ভাই আমাদের গুরুত্ব বুঝিয়ে দিয়ে হেলমেট উপহার দিয়েছে। এখন থেকে নিয়মিত হেলমেট ব্যবহার করছি। তিনি জনস্বার্থে এলাকায় আরো অনেক কাজ চালিয়ে গেছেন।
এ ব্যপারে যুবলীগ নেতা মোঃ রাসেল বলেন, আমার ব্যক্তিগত তহবিল থেকে যতটুকু সম্ভব মানুষের সেবা করে আসছি। সকলের দোয়া ও ভালবাসা থাকলে আগামীতেও মাদক, জুয়া, ধর্ষণ, ইভটিজিং ইত্যাদির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে সমাজের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category