• সোমবার, ২১ জুন ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

তৃতীয় ধাপে ৬৩ পৌরসভায় ভোট শনিবার ৬০ মেয়র পদে ২২৯ প্রতিদ্বন্দ্বী

নিজস্ব প্রতিবেদক / ১০২ Time View
Update : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

তৃতীয় ধাপে দেশের ৬৩টি পৌরসভায় ভোট হবে শনিবার। তবে গোপালগঞ্জ, কুমিল্লার লাকসাম ও বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভায় মেয়র পদে ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বাকি ৬০টি পৌরসভার মেয়র পদে ২২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ বিকাল ৪টা পর্যন্ত চলবে। তবে এ ধাপে সবগুলোতেই ভোটগ্রহণ হচ্ছে ব্যালেটে। কোনো ধরণের সাধারণ ছুটি নেই নির্বাচনী এলাকাগুলোতে। যেসব প্রতিষ্ঠানে কেন্দ্র নির্ধারণ করা হয়েছে শুধু সেখানে বন্ধ থাকবে বলে নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে।
যে ৬৩টি পৌরসভায় ভোট হবে সেগুলো হলো- দিনাজপুরের হাকিমপুর, নীলফামারীর জলঢাকা, কুড়িগ্রামের উলিপুর, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, বগুড়ার ধুনট, শিবগঞ্জ, গাবতলী, কাহালু ও নন্দীগ্রাম, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নওগাঁর সদর ও ধামইরহাট, রাজশাহীর মুন্ডুমালা ও কেশরহাট, নাটোরের সিংড়া, পাবনা সদর, চুয়াডাঙ্গার সদর ও দর্শনা, ঝিনাইদহের হরিণাকুণ্ডু ও কোটচাঁদপুর, যশোরের মনিরামপুর, নড়াইলের সদর ও কালিয়া, বাগেরহাটের মোরেলগঞ্জ, খুলনার পাইকগাছা, সাতক্ষীরার কলারোয়া, বরগুনার সদর ও পাথরঘাটা, ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান, বরিশালের গৌরনদী ও মেহেন্দিগঞ্জ, ঝালকাঠির নলছিটি, পিরোজপুরের স্বরূপকাঠী, টাঙ্গাইলের সদর, মির্জাপুর, ভূঞাপুর, সখিপুর ও মধুপুর, জামালপুরের সরিষাবাড়ী, শেরপুরের নকলা ও নালিতাবাড়ী, ময়মনসিংহের ভালুকা, গৌরীপুর ও ঈশ্বরগঞ্জ, নেত্রকোনার দূর্গাপুর, কিশোরগঞ্জের কটিয়াদী, মুন্সীগঞ্জের সদর, রাজবাড়ীর পাংশা, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, শরীয়তপুরের নড়িয়া, ভেদরগঞ্জ ও জাজিরা, সিলেটের গোলাপগঞ্জ ও জকিগঞ্জ, মৌলভীবাজারের সদর, কুমিল্লার বরুড়া ও চৌদ্দগ্রাম, চাঁদপুরের হাজীগঞ্জ, ফেনীর সদর, নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী এবং লক্ষ্মীপুরের রামগঞ্জ।
উল্লেখ্য, এর আগে প্রথম ধাপে দেশের ২৪টি পৌরসভায় নির্বাচন সম্পন্ন হয়। আর দ্বিতীয় ধাপে নির্বাচন হয় ৬০টিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category