• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম
পেকুয়ায় দুই হাজতি মেম্বার নির্বাচিত এবারে দুই নারীসহ আমিরাত থেকে ২৬ জন প্রবাসী সিআইপির মর্যাদা পেয়েছেন সাবেক সাংসদ শাহাদাত হোসেন চৌধুরীর জানাজা সম্পন্ন, পারিবারিক কবরস্থানে দাফন কবি হিমেল বরকত’র সাহিত্যে বিপন্ন মানুষের কন্ঠস্বর ঠাঁই পেয়েছে নির্বাচনী সহিংসতা: পেকুয়ায় আ’লীগ নেতার বসতবাড়ি ভাংচুর চকোবি হোস্টেলের সমাপনি ক্লাস আনুষ্ঠানিকভাবে সম্পন্ন ঠাকুরগাঁও নির্বাচন সহিংসতায় বিজিবি’র গুলিতে নিহত ৩ আহত ৫ ঠাকুরগাঁওয়ে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ১৪টি নৌকা ৪টি সতন্ত্র প্রার্থীর জয়লাভ সাবেক সাংসদ এডভোকেট শাহাদাত হোসেন চৌধুরী আর নেই টেকনাফ সমিতি ইউএই’র বার্ষিক কর্মশালা ও মতবিনিময় সভা’২১ অনুষ্ঠিত

দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত সনদের বৈধতা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়!

নিজস্ব প্রতিবেদক / ৩৮৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

বিভিন্ন দুর্নীতির অভিযোগে আদালতের আদেশে বন্ধ করে দেয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত সনদের বৈধতা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিশ্ববিদ্যালয়টির ২৯টি ক্যাম্পাসের সব শিক্ষার্থীর সনদের বৈধতা দেয়ার বিষয়ে সম্মতি দিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। একইসাথে শিক্ষার্থীদের মূলসনদ ইস্যু করতে পরিচালনা পর্ষদের সদস্যদের তালিকা প্রস্তাব করতে বলা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিশ্ববিদ্যালয়ের আশকোনা ক্যাম্পাসসহ ২৯টি ক্যাম্পাসের শিক্ষার্থীদের সনদে বৈধতা দিয়ে আদেশ করা হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি উপসচিক শামিমা বেগম জানান, ‘দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের পরিচালক মাহমুদ আহমেদের অনুকুলে বৈধ ২৯টি ক্যাম্পাসের সব শিক্ষার্থীর সনদের বৈধতা দেয়ার সম্মতি দেয়া গেল এবং একইসাথে শিক্ষার্থীদের মূল সনদ ইস্যু কার্যক্রম পরিচালনা পর্ষদের ৩জন তালিকা প্রস্তাব পাঠানোর জন্য অনুরোধ করা হলো।’

জানা গেছে, দারুল ইহসান বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার আগে পর্যন্ত অর্থাৎ ২০১৬ খ্রিষ্টাব্দের ১১ এপ্রিল পর্যন্ত ইউজিসি কর্তৃক অনুমোদিত সব বিষয়ে পাস করা শিক্ষার্থীদের সনদের বৈধতা দেয়ার জন্য গণবিজ্ঞপ্তি প্রদান ও মূল সনদ ইস্য করার জন্য পরিচালনা পর্ষদ গঠনের আবেদন করেছিলেন পরিচালক মাহমুদ আহমেদ। সে প্রেক্ষিতে এ আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

-দৈনিক শিক্ষা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category