• রবিবার, ২২ মে ২০২২, ০৭:১৫ পূর্বাহ্ন

দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে মোংলা পৌরসভার আইন-শৃংখলা কমিটির সাথে সভা

শেখ রাসেল বাগেরহাট জেলা প্রতিনিধি / ৮৭ Time View
Update : সোমবার, ৩০ আগস্ট, ২০২১

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ব্রেভ প্রকল্পের উদ্যোগে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে সহনশীলতা বৃদ্ধির জন্য ২৯ আগস্ট ২০২১ তারিখ সকাল ১১:০০ মিনিটে মোংলা পোর্ট পৌরসভার আইন শৃংখলা বিষযক স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মোংলা পোর্ট পৌরসভা কনফারেন্স কক্ষে আয়োজিত উক্ত সভায় মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও কাউন্সিলর বৃন্দ, সচিব ও পৌরসভার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এছাড়া উপস্থিত ছিলেন মোংলা থানার প্রতিনিধি সাব- ইন্সপেক্টর দেবব্রত সরদার। দি হাঙ্গার প্রজেক্টের মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান এর সঞ্চালনায় উক্ত সভার সভাপতিত্ব করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান । উপজেলা সমন্বয়কারী ব্রেভ প্রকল্পের লক্ষ্য ও উদ্যেশ্য তুলে ধরে জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধে সহনশীলতা বৃদ্ধির জন্য আইন-শৃংখলা কমিটির সম্পৃক্তার বিষয়গুলো তুলে ধরেন ।

বিশেষ করে গত সভার সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন এবং আগামীতে কিছু সূনির্দিষ্ট পরিকল্পনা প্রনয়নের জন্য উন্মুক্ত আলোচনার আহবান জানান তিনি। উন্মুক্ত আলোচনায় উপস্থিত সকলে তাদের এলাকার পরিস্থিতি তুলে ধরেন। আইন-শৃংখলার পরিস্থিতির বিষয়ে আলোচনায় অনেকেই মাদক বেচাকেনা, চুরি ও ছিনতাই জাতীয় ঘটনা ঘটছে বলে জানান। মোংলা থানার প্রতিনিধি তার বক্তব্যে বলেন- জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধ সহ মাদক সরবরাহকারী , চুরি ও ছিনতাই এর মত সমস্যা গুলো সামাজিক আন্দোলনের মাধ্যমে প্রতিহত করতে হবে।

মোংলা পোর্ট পৌরসভার মেয়র মহোদয় তার সমপানি বক্তব্যে বলেন-জঙ্গিবাদ ও উগ্রবাদ এটি বর্তমান সময়ে বিভিন্ন জায়গায় আতঙ্ক তৈরি করছে। সম্প্রতি কয়েকটি উগ্রবাদী তৎপরতার মধ্য দিয়ে জঙ্গিবাদী গোষ্ঠী আত্বপ্রকাশ করছে। এসময় তিনি সকলকে যার যার এলাকায় শান্তিপূর্ন অবস্থান বজায় রাখার জন্য আহবান জানান।

এছাড়া মোংলা পোর্ট পৌরসভার সকল ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে চিঠি প্রদানের মাধ্যমে জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধে আলোচনার জন্য আহবান জানানো হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category