• শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম
পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে কর্মসুচীর ঘোষনা: পেকুয়ায় যুবলীগ নেতাসহ ১১ জন ব্যবসায়ীকে কান ধরে উঠবসা! আনোয়ারায় ৩ ফার্মেসীকে ভ্রাম্যমান আদালতের অর্থদন্ড বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাইতে ঢাবির সেই অধ্যাপককে নোটিশ রাণীশংকৈলে সড়ক জুড়ে বিসাক্ত লিটারের স্তপ, স্বাস্থ্য ঝুকিতে সাধারণ মানুষ বড়াইগ্রামে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত; আহত-১৫ মোংলায় উপমন্ত্রী অনলাইন ক্লাশ সংযুক্ত থেকে শিক্ষা কার্যক্রম চালু রাখতে হবে সুরঞ্জিত সেনকে হত্যাচেষ্টা মামলা : মেয়র আরিফকে আসামি করে অভিযোগ গঠন সাগরে নিম্নচাপ : ভারী বৃষ্টি থাকতে পারে টানা ২ দিন চাঁদপুরে লঞ্চের স্টাফ কেবিন থেকে তরুণীর লাশ উদ্ধার হাসপাতালে ব্যারিস্টার রফিককে দেখে এলেন ডা. জাফরুল্লাহ

ধর্ষণ প্রতিরোধে ‘যুব সমাজের ভূমিকা ও আইনগত প্রতিকার’ শীর্ষক সেমিনার

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া: / ৫৫ Time View
Update : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

ধর্ষণ প্রতিরোধে ‘যুব সমাজের ভূমিকা ও আইনগত প্রতিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ফুটন্ত কিশোর ক্লাবের উদ্যোগে শুক্রবার (৯ অক্টোবর) বিকাল চারটায় উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল এন্ড কলেজের হলরুমে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

ফুটন্ত কিশোর ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাখাওয়াত হোসেন আদনানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সরওয়ার আলম, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, সাংবাদিক এস এম হানিফ, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম, চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মাইন উদ্দিন, শিক্ষাবিদ আবসার উদ্দিন মাহমুদ, আইনজীবী চৌধুরী ফাহাদ বিন ফিরোজ সোহান ও চকরিয়া ব্লাড ডোনার সোসাইটির মিনহাজ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন- ফুটন্ত কিশোর ক্লাবের সাংগঠনিক সম্পাদক নুরুল মোস্তফা।

সেমিনারে বক্তারা বলেন, ধর্ষণ প্রতিরোধ করতে হলে সমাজকে সংস্কার করতে হবে। সেজন্য আগে নিজেকে সংশোধন হতে হবে। পারিবারিক বিরোধে ধর্ষণের মতো জঘন্য মিথ্যা মামলা দায়ের করা থেকে বিরত থাকতে হবে। তখন প্রকৃত ধর্ষকদের দ্রুত শনাক্ত ও শান্তি নিশ্চিত করা সহজ হবে। বক্তারা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করে আইন করার জন্য সরকারের নিকট জোর দাবী জানান।

সেমিনারে কক্সবাজার জেলার ১০০জন তরুণ ও যুবক অংশ গ্রহন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category