• মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৮ অপরাহ্ন

নবী প্রেমীদের বিক্ষোভ মিছিলে পূর্ব বড় ভেওলা প্রকম্পিত 

ওমর ফারুখ / ৩২৭ Time View
Update : শনিবার, ৭ নভেম্বর, ২০২০

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিতর্কিত ম্যাগাজিন শার্লি হেবদোতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহানবী হযরত মুহাম্মদ (সঃ)কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র প্রকাশ করার প্রতিবাদে পূর্ব বড় ভেওলায় ধর্মপ্রাণ মুসলমান নবী প্রেমীদের এক বিশাল বিক্ষোভ সমাবেশে ও মিছিল অনুষ্ঠিত হয়।
 ‘শুদ্ধাচার শুচির প্লাটফর্ম ‘নামের এক ফেসবুক গ্রুপ এ বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করেন।
 ৬ নভেম্বর, শুক্রবার জুমার নামাজের পর চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদ মাঠে আশেপাশের ধর্মপ্রাণ, নবী প্রেমী মুসলমানরা আল্লাহ আকবর জয়ধ্বনি দিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে উক্ত সমাবেশে অংশগ্রহণ করেন।
এসময় অনেকে ফ্রান্স পণ্য বর্জন ও প্রতিবাদী লেখা সম্বলিত বিভিন্ন ফেস্টুন, প্লেকার্ড প্রদর্শন করেন।
পূর্ব বড় ভেওলা ইউনিয়নস্থ প্রতিটি মসজিদ থেকে জুমার নামাজের পর  মুসল্লীগণ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতা কর্মী সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সচেতন নবী প্রেমীদের শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয় আশপাশের এলাকা।
 বিকেল ৩ টায় স্থানীয় ইউনিয়ব পরিষদ মাঠে লোকে লোকারন্য হয়ে এক সমাবেশের মধ্য দিয়ে উক্ত বিক্ষোভ বিশাল মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য করেন ইউনিয়ন কৃষকলীগ সভাপতি কামরুজ্জামান সোহেল, মাতামুহুরী ছাত্রদল নেতা আলাউদ্দিন লিটন, চকরিয়া আমজাদিয়া রফিকুল উলুম মাদ্রাসার শিক্ষক মৌলানা আব্দুল লতিফ, এডভোকেট আনোয়ার সাদেক রাসেল, তরুণ উদ্দোক্তা
নিয়াজ মোর্শেদ ছিদ্দিকী,  ছাত্রলীগ নেতা মিরাদ সোবহান, ইসলামী শাসন তন্ত্র ছাত্র আন্দোলন নেতা মৌলানা নুরুল হাকিম, ছাত্রলীগ নেতা রিয়াদ, অনলাইন একটিভিস্ট রবিউল হাসান ফয়সাল, তাসির এমরান, ইউপি উদ্দোক্তা মনিরুল ইসলাম, মোবারক আলী, কৃষকলীগের নেতা মুহসিন, ছাত্রলীগ নেতা আবু বক্কর আরাফাত, মোশারফ, মুহাম্মদ শফিক ও ইয়াছিন ফরহাদ প্রমূখ।
মিছিলটি মাইজ পাড়া থেকে শুরু করে বেতুয়া বাজার চৌমুহনী হয়ে স্টোর স্টেশন থেকে চর পাড়া, ফজু মিয়াজির চর , পশ্চিম সিকদার পাড়া প্রদক্ষিণ করেন।  এতে সংক্ষিপ্ত বক্তব্যর মধ্যেমে মিছিলটি শেষ হয়।
বিক্ষোভ মিছিল থেকে ফ্রান্সের পণ্য বয়কট সহ রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর জন্য মাননীয় সরকারের কাছে আহবান জানানো হয়। দলমত নির্বিশেষে সকল মুসলিমদের এক কাতারে এসে রাসূল (সাঃ) এবং ইসলাম বিদ্বেষীদের বিরুদ্ধে একাত্ম হতে বলেন সভার বক্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category