• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন

নোয়াখালীতে মওদুদের লাশ, তৃতীয় জানাজা অনুষ্ঠিত

নোয়াখালী সংবাদদাতা / ৭৩ Time View
Update : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

নোয়াখালীর কৃতিসন্তান, বরেণ্য রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমদের তৃতীয় জানাজা নোয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ৩টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে মওদুদ আহমদের লাশ এসে পৌঁছায়। এর পর ৩টা ৩৫ মিনিটে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতা-কর্মীসহ এলাকার লাখো মানুষ অংশগ্রহণ করেন।

এ দিকে লাশ পৌঁছানোর আগেই কবিরহাট ডিগ্রি কলেজ মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এ সময় প্রিয় নেতাকে শেষবারের মতো একবার দেখতে দূর-দূরান্ত থেকে হাজার হাজার মানুষ ছুটে আসেন কলেজ মাঠে। এই স্থানে জানাজা শেষে ব্যারিস্টার মওদুদের লাশ নেয়া হয় তার নিজ উপজেলা কোম্পানীগঞ্জে। জানা যায়, আরো দু’টি জানাজা শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

কবিরহাটে জানাজায় উপস্থিত ছিলেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মো: শাহজাহান, বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপি নেতা তাবিথ আউয়াল, ইশরাক হোসেন, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি আবদুর রহিম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু প্রমুখ।

এর আগে শুক্রবার রাজধানীতে দুই দফা জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার নিজ এলাকায় আনা হয়। জানা গেছে, ব্যারিস্টার মওদুদের ইচ্ছা অনুযায়ী মা-বাবার কবরের পাশে সমায়িত করা হবে তার লাশ।

সাবেক উপ-রাষ্ট্রপতি, মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছায় তার লাশ।

ব্যারিস্টার মওদুদ আহমদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন জানান, ঢাকার আনুষ্ঠানিকতা শেষে হেলিকপ্টারে লাশ কবিরহাট উপজেলায় নিয়ে আসা হয়। কবিরহাটে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বিকেল ৪টায় বসুরহাট সরকারি কলেজ মাঠে ও ৫টা ৩০ মিনিটে মানিক পুরের নিজ বাড়ির দরজায় জানাজা শেষে তার মা-বাবার কবরের পাশে লাশ দাফন করা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category