• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন

পঞ্চগড়ে বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরি

আল মাসুদ, পঞ্চগড়  জেলা প্রতিনিধি / ৬৪ Time View
Update : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

পঞ্চগড় সদর উপজেলার একটি মাধ্যমিক বিদ্যালয় থেকে রহস্যজনক ভাবে একটি রাউটারসহ ১১টি ল্যাপটপ চুরি হয়েছে।
শুক্রবার দিবাগত মধ্যরাতে উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের শেখেরহাট উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে এই চুরির ঘটনা ঘটে। চুরি হওয়া ল্যাপটপ গুলোর মূল্য প্রায় সাড়ে ৮ লাখ টাকা বলে জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।
বিদ্যালয়ের শিক্ষকরা জানান, চোর চক্র দরজার তালা না ভেঙে বৈদ্যুতিক শক্তি দিয়ে তালার উপরের পাতি কেটে ল্যাব কক্ষে প্রবেশ করে। এসময় একটি রাউটারসহ ১১টি ল্যাপটপ নিয়ে পালিয়ে যান তারা।
খবর পেয়ে শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম এবং সদর থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন।
এদিকে, ঘটনার ১৫ ঘন্টা পার হলেও কোন অভিযোগ বা ব্যবস্থা নেয়া হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। স্থানীয়দের অভিযোগ, বিদ্যালয়ে নৈশপ্রহরী থাকলেও দায়িত্বে অবহেলার কারণেই এমনটা হয়েছে। তারা বলছেন, অধিকাংশ সময়ই রাত হলে নৈশপ্রহরী বিদ্যালয়ে থাকে না। নৈশপ্রহরী রাতে বিদ্যালয়ে থাকেন না, বিদ্যালয়ের পার্শ্ববর্তী নিজের দোকান ঘরে থাকেন।
অভিযোগ অস্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান বলেন, ‘নৈশপ্রহরী থাকেনা এ কথা সঠিক নয়। কারণ, এর আগেতো এমন কিছু ঘটেনি।’
নৈশ প্রহরী সাইফুল ইসলাম বলেন, ‘রাত ১২ টা পর্যন্ত আমি পাহারায় ছিলাম, এর পর ঘুমাতে যাই। হয়তো আমি ঘুমিয়ে থাকার সুযোগ কাজে লাগিয়েছে চোর চক্র।’ নৈশপ্রহরী সাইফুল ইসলাম আরও বলেন আমার কিছু লোকের প্রতি সন্দেহ আছে পুলিশ কে জানিয়েছি। ‘আমি সকালে বিদ্যালয়ের ল্যাম্প বন্ধ করতে গিয়ে ল্যাবের দরজা খোলা দেখি এবং ভিতরে গিয়ে দেখি ল্যাবে কোন ল্যাপটপ নেই। পরে আমি শিক্ষকদের বিষয়টি অবগত করি।’
পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীন আকতার বলেন, ‘ওই বিদ্যালয়ের ১১টি ল্যাপটপ চুরি হয়েছে এমন খবর পেয়েছি। প্রধান শিক্ষক ও নৈশপ্রহরী এর দায় এড়াতে পারেননা। বিষয়টি খতিয়ে দেখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category