• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

পঞ্চগড়ে ভূমি দস্যুদের হাত থেকে জমি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন 

আল মাসুদ, পঞ্চগড় প্রতিনিধি / ১৮ Time View
Update : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

পঞ্চগড়ে এক ভূমি দস্যুদের হাত থেকে জমি রক্ষাসহ প্রশাসনের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন করেছে অসহায় ভুক্তভোগী একটি পরিবার।
সোমবার (১৯ জুলাই) বিকেলে জেলা শহরের পশ্চিম মিঠাপুকুর এলাকার নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে ভুক্তভোগী পরিবারের আব্দুর রাজ্জাক ভূইয়ার স্ত্রী মোছা: বেগম ও ছেলে রাব্বী হাসান ইমন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছেলে রাব্বী হাসান ইমন।
লিখিত বক্তব্যে রাব্বী হাসান ইমন জানান, সদর উপজেলার ধাক্কামারা মৌজার ৬৬৭ এসএ খতিয়ানের ১৪৬০ আরএস খতিয়ানে ৩১৫৪ এসএ নং দাগের ১৩০৭৭ আরএস দাগের ৩.২৫ শতক জমি ক্রয়সুত্রে মালিক। একই এলাকার মৃত দারাজ উদ্দীনের তোবারক হোসেন, মৃত বছির উদ্দীনের ছেলে দেবারু মোহাম্মদ প্রায় ১২ বছর থেকে আমাদের পরিবারের সদস্যদেরকে হুমকি ধামকি দিয়ে আসছে আর বসতভিটার জমি জবর দখল করার চেষ্টা করছে। আমাদের জমি থেকে উচ্ছেদ ও দখল করার জন্য তোবারক হোসেনের পরামর্শে দেবারু মোহাম্মদ পঞ্চগড় সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন। মামলাটির রায় শেষে দেবারু মোহাম্মদের বিপক্ষে যায়। পুনরায় সে আবার জেলা জজ আদালতে আপিল করে। সেখানেও মামলাটি খারিজ করে দিয়ে পূর্বের রায় বহাল রাখে। এতে তারা ক্ষিপ্ত হয়ে ২২ মে আব্দুর রাজ্জাকে পথরোধ করে মারপিট করে আহত করে। ১৬ জুলাই দেবারু মোহাম্মদ আবার বাড়িঘর ভাংচুর করে। মোছাঃ বেগম বাধা দিলে দা দিয়ে তার মাথায় আঘাত করতে চাইলে সে হাত দিয়ে বাধা দেয়ায় তার হাতের আঙ্গুল কেটে যায়। এ ঘটনায় মোছাঃ বেগম বাদী হয়ে পঞ্চগড় সদন থানায় তবারক হোসেন, দেবারু মোহাম্মদসহ ৬ জনকে আসামী করে মামলা করেন। এখন পর্যন্ত পুলিশ আসামিদের গ্রেফতার করতে পারেনি। আমরা আপনাদের মাধ্যমে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি দ্রুত যেন আসামিদের গ্রেফতার করা হয়।
এ সময় সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category