• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
ফুলবাড়ীতে খেলার মাঠ দখল মুক্ত করার দাবিতে এলাকাবাসীর মানব বন্ধন ও বিক্ষোভ ঠাকুরগাঁও রাণীশংকৈলে নজরুল জয়ন্তী পালিত বেনাপোলে দুই যুবকের পায়ুপথ থেকে মিললো ৩টি সোনার বার পেকুয়ায় নিহত মুক্তিযোদ্ধা কালু মিয়ার সম্পত্তির ভাগ পাননি এতিম নাতি বেলাল মাঝি! ঈদের দিনে যুবক হত্যা চেষ্টার মামলায় দুই আসামী র‌্যাবের জালে বন্দি ছাত্রলীগকে কাপুরুষ সন্ত্রাসী বানিয়েছে আ’লীগ : রিজভী যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ে গুলি, ২১ ছাত্র-শিক্ষক নিহত প্রথম সেশনে ২ উইকেট, ম্যাথুজ-ধনাঞ্জয়ে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা ইভিএম বিশেষজ্ঞদের সাথে বৈঠকে ইসি রাঙ্গামাটিকে হারিয়ে ফাইনালে চকরিয়া কোরক বিদ্যাপীঠ

পঞ্চগড়ে সেতুর সংযোগ সড়ক ভেঙ্গে যাওয়ায় ভোগান্তিতে কয়েক হাজার মানুষ

আল মাসুদ,পঞ্চগড় প্রতিনিধি: / ১০৩ Time View
Update : রবিবার, ২৯ আগস্ট, ২০২১

অতিবৃষ্টি ও পানির চাপে পঞ্চগড়ের সুগার মিল থেকে মাড়েয়া হয়ে দেবীগঞ্জ উপজেলা সড়কের মানিকপীর ভক্তের বাড়ি নামক সেতুর সংযোগ সড়ক ভেঙ্গে যাওয়ায় সড়ক দিয়ে পথচারীসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে৷ ফলে চরম দুর্ভোগে পড়েছে  ওই এলাকার কয়েক হাজার মানুষ।
শুক্রবার (২৭ আগস্ট)  বিকেলে জেলার বোদা উপজেলার বেংহারি বনগ্রাম ইউনিয়নের মানিকপীর ভক্তেরবাড়ি এলাকায় ভক্তেরবাড়ি সেতুর উত্তর পাশ্বের সংযোগ সড়ক ভেঙ্গে যায়৷ এবং দক্ষিণ পাশ্বের সংযোগ সড়কও ভেঙে যাওয়ার উপক্রম হয়ে পড়েছে।
 জানা যায়,গত কয়েক ধরে বৃষ্টিপাতের কারনে ওই এলাকার নিম্নাঞ্চল তলিয়ে যায়।  আর অতিরিক্ত বর্ষণে পানির স্রোত বেশি হওয়ায় হঠাৎ করে শুক্রবার বিকেলে ভক্তেরবাড়ি সেতুর সংযোগ সড়ক ভেঙ্গে যায়। আর আকস্মিক ভাবে সেতুটি ক্ষতিগ্রস্থ ও সংযোগ সড়ক ভেঙ্গে যাওয়ায় সদর,বোদা ও দেবীগঞ্জসহ তিন উপজেলার ৫টি ইউনিয়নের বাসিন্দা ছাড়াও জেলা শহর থেকে দেবীগঞ্জ উপজেলা সদরে যাতায়াতের এই সড়কটি দিয়ে হাজার হাজার মানুষ ও ছোট-বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় চরম দূর্ভোগে পড়েছে চলাচলকারীরা। অনেকে এখন দীর্ঘ পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে৷ অপরিকল্পিতভাবে সেতু নির্মাণ ও নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণ করায় পানির স্বাভাবিক প্রবাহ প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় সংযোগ সড়কটি ভেঙে গেছে বলে মনে করেন স্থানীয়রা।
এবিষয়ে ওই ইউনিয়নের গড়ের ডাঙ্গা এলাকার বাসিন্দা আব্দুর রহমান জানান,গত কয়েক দিন  বৃষ্টিপাতের কারনে আজ হঠাৎ করে সেতুটি হেলে পড়ে এবং  সেতুর সংযোগ সড়ক ভেঙ্গে গেছে। আমরা এখন আর চলাচল করতে পারছি না। ফলে কয়েক কিলোমিটার ঘুরে আমাদের চলাচল করতে হচ্ছে। আমরা সমস্যাটি সমাধানের প্রশাসনের দ্রুত সুদৃষ্টি কামনা করছি।
একই কথা বলেন ওই সড়ক চলাচলকারী কলেজ ছাত্র হাসানুজ্জামান হাসান,তিনি বলেন,আমরা প্রতিদিনি ওই সড়ক দিয়ে যাতায়াত করি কিন্তু হঠাৎ করে সেতু ও সড়ক ভেঙ্গে  যাওয়ায় আমরা হাজার হাজার মানুষ চলাচল করতে না পারায় ভোগান্তিতে পড়েছি। রাস্তাটি যদি ভাল সামগ্রি দিয়ে নির্মাণ করা হতো তাহলে এমন ভাঙন দেখা দিতো না।
বোদা উপজেলার বেংহারিয় বনগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, পানির অতিরিক্ত স্রোতের কারণে সেতুর দক্ষিণ পাশ্বের সেতুর একটি অংশ ও সংযোগ সড়ক ভেঙ্গে গেছে। পরে স্থানীয়রা আমাকে বিষয়টি জানালে আমি ঘটনাস্থলে গিয়ে সড়ক জনপথ দপ্তরকে জানাই। পরে পরে জেলা প্রশাসক,বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী  ঘটনাস্থল পরিদর্শন করেন৷
পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন,সেতুর  উত্তর পাশ্বে ১৮ ফুট সংযোগ সড়ক ভেঙ্গে গেছে। সেতুর দক্ষিণ পাশ্বে সংযোগ সড়কও ভাঙতে শুরু করেছে।  গত ২০১৯-১০ অর্থবছরে মানিকপীর ভক্তের বাড়ি সেতুর কাজ নির্মাণ কাজ করা হয়ে ছিল। গত অর্থবছরেও ২ কোটি টাকা ব্যয়ে সড়কটির ১১ কিলোমিটার সংস্কার কাজ করা হয়েছে। তবে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহন করবো।
পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, অতিরক্তি পানির চাপে সেতুর সংযোগ সড়কটি ভেঙে গেছে।সেখানে বেইলি সেতু নির্মাণ করা হবে।  সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করবেন এবং সেখানে নতুন সেতু নির্মাণ করা হবে নাকি পূর্বের সেতুর মেরামত করা হবে তা সিদ্ধান্ত নেওয়া হবে।
এবিষয়ে পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম বলেন,বোদা উপজেলার বেংহাড়ি ইউনিয়নের পঞ্চগড়-দেবীগঞ্জ পাকা সড়কের ভক্তেরবাড়ি সেতুর  সংযোগ সড়ক ভেঙ্গে  মানুষের চলাচল বন্ধ হয়ে গেছে এমন খবর পাওয়া মাত্রই আমি সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আপাতত চলাচলের জন্য সেখানে বেইলি সেতু নির্মাণের নির্দেশনা দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category