• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
ফজলি আম ও বাগদা চিংড়ি পাচ্ছে আন্তর্জাতিক স্বীকৃতি ইসরাইল, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ অর্থনৈতিক ফোরাম গঠন মুসলিম উন্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পাপুয়া নিউ গিনিকে বড় ব্যবধানে হারাতে পারলেই সুপার টুয়েলভে জায়গা হবে টাইগারদের ভোটের হাওয়া–সাত ইউনিয়নের জনপ্রতিনিধির মতের ঐক্য এবং মাতামুহুরি উপজেলা পেকুয়ায় চালের টিন কেটে দুইটি মোবাইলের দোকানসহ তিন দোকানে দুর্ধর্ষ চুরি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ফেন্সিডিলসহ সুন্দরী আটক সিংড়ায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ চকরিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় ২ যুবক নিহত মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্প্রীতির বন্ধন ও সমাবেশ

পেকুয়ার উজানটিয়ায় নৌকা প্রত্যাশীদের মাঝে, মাঠের জরিপে এগিয়ে তোফাজ্জল করিম

নিজস্ব প্রতিনিধি পেকুয়া / ২২ Time View
Update : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

নির্বাচন যতই এগিয়ে আসছে ততোই বাড়ছে সম্ভাব্য প্রার্থীদের কর্ম তৎপরতা সাম্প্রতিককালে উপজেলার উজানটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের নির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও প্রত্যেকটা ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি/সম্পাদকদের সাথে কথা বলে জানা গেছে উজানটিয়া আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (নৌকার মাঝি) হিসাবে আওয়ামীলীগ কাকে চান এটা আমরা নিশ্চিত হওয়ার জন্য ৩শ জন আওয়ামীলীগের নেতাকর্মীদের বক্তব্য নিয়ে রেকর্ড ওই বক্তব্যের উপর বিশ্লেষণ করে, জরিপ করা হয়।

যাদের বক্তব্য নেওয়া হয়েছে তাঁদের মধ্যে ৯০জন পদবী ধারী নেতা। আর বাকিরা আওয়ামীলীগ পরিবারের সাধারণ সদস্য বলে জানা গেছে। তাঁদের বক্তব্যের উপর বিশ্লেষণ করে জানা যাচ্ছে চারজন প্রার্থী নৌকা প্রত্যাশী। আর ৩শত জন ব্যক্তিরা কাকে বেশি সমর্থন করে তাদের বক্তব্যের উপর জরিপ চালায় কার সমর্থন বেশি। ওখানে এগিয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল করিম । তাকে (৫১%) কর্মী- সমর্থক সমর্থন  করেন। বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরীকে (১৯%) সমর্থন করেন, সাংবাদিক আকরাম হোছাইনকে (১২%) সমর্থন করেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ জামালকে (১৮%) সমর্থন করেন বলে জানা যায়। সময় যতই এগিয়ে আসছে, ততই বাড়ছে নির্বাচনী হওয়া। মানুষের মনে কৌতুহল সৃষ্টি হচ্ছে কে হতে পারে উজানটিয়ার নৌকার মাঝি? কে পাচ্ছে উজানটিয়ার মসনদ?সব মিলিয়ে সব জায়গায় চলছে নির্বাচনী আলোচনা। জেলা- উপজেলার দলীয় হাই-কমান্ড ইংগিত করছে এই বারে নৌকা প্রত্যাশীদের মধ্যে উজানটিয়া ইউনিয়নের সবচেয়ে এগিয়ে তোফাজ্জল করিম।সাধারণ ভোটারদের মধ্যেও এগিয়ে তিনি। বর্তমানে তার জনপ্রিয়তা শীর্ষ পার্যায়ে। অন্য তিন প্রার্থী জনপ্রিয়তায় আছেন সমান তালে।

এসব বিষয়ে জানতে চাইলে তোফাজ্জল করিম বলেছেন,’আমার রাজনীতির বয়স দীর্ঘ ৪০ বছর চলমান।ছাত্রলীগের রাজনীতি শুরু করি। এরপর অবিভক্ত মগনামা ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছি ৪বছর।যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি ৬বছর।উজানটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করেছি ৪বছর। উজানটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসাবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছি ৮বছর থেকে।

জীবনের পুরোটা সময় দলের জন্য উৎসর্গ করেছি। আমার স্বপ্ন উজানটিয়ার গরিব মানুষদের পুঁজিবাদী শাসন থেকে মুক্ত করা। নিরীহ মানুষদের জুলুম থেকে বাচিয়ে,তাঁদের স্বপ্ন পূরণ করা। আমি তো একবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে গিয়েছিলাম। তবে সেই সময় দলীয় প্রতীক ছিলনা। সুষ্ক কারচুপিতে আমার নিশ্চিত বিজয় হাতছানি হয়েছে।

ওই নির্বাচনে বিপুল ভোটে আমি নির্বাচিত হলে ১৫০ ভোট কারচুপি করে আমাকে পরাজিত করা হয়। গত ইউপি নির্বাচনে আমিও দলের মনোনয়ন প্রত্যাশী ছিলাম। মনোনয়ন পায়নি। তবে দলের প্রতি সম্মান দেখিয়ে নির্বাচন থেকে সরে গিয়ে দলের প্রার্থীর জন্য কাজ করেছি।জীবনের পুরোটা সময় দলের জন্য ব্যায় করেছি। আমার বিশ্বাস জীবনের শেষ সময়ে দল আমাকে মূল্যায়ন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category