• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:১৩ অপরাহ্ন

প্রতিবেশিকে হত্যার দায়ে ঠাকুরগাঁওয়ে একজনের যাবজ্জীবন

বিজয় রায়  ঠাকুরগাঁও প্রতিনিধি / ১১২ Time View
Update : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

ঠাকুরগাঁওয়ে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে আবুল কাশেম নারদ নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে প্রতিবেশী ইউসুফ আলী (৪০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম করাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও  এক বছরের কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়াও অপর ৪ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়।
বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বি এম তারিকুল কবীর উপরোক্ত রায় প্রদান করেন ।
দন্ডিত আসামী ইউসুফ আলী ঠাকুরগাঁও সদর উপজেলার খাগড়াবাড়ি গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে। রায়ের দিন আসামী আদালতে অনুপস্থিত ছিল। গ্রেফতারের পর থেকে আসামীর বিরুদ্ধ রায় কার্যকর হবে।
খালাসপ্রাপ্তরা হলেন-খাগড়াবাড়ি গ্রামের আলাল উদ্দীন ওরফে আলাল (৫০), ছুটকু(৭০), সিরাজ উদ্দীন ওরফে শিরু (৩৩), মকবুল হোসেন(৪০) ।
মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ১৭ মে সকালে দÐিত আসামী ইউসুফ আলী সদলবলে একই গ্রামের প্রতিবেশী আবুল কাশেম নারদ কে বেধরক মারপিট করে। এতে ঘটনাস্থলেই মারা যায় নারদ। এ ঘটনায় মৃতের ছেলে সোহেল আলম আকাশ বাদী হয়ে ৭ জনকে আসামী করে ঠাকুরগাঁও সদর থানায় একটি মামলা দায়ের করে। মামলার তদন্তকারী অফিসার তদন্ত শেষে ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।
মামলার অভিযোগ,পুলিশের চার্জসীট, সাক্ষীদের জবানবন্দিসহ পারিপাশির্^ক ঘটনায় হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আদালত উপরোক্ত রায় প্রদান করেন।
মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন সরকারি কৌশলী অ্যাড.আব্দুল হামিদ ও আসামী পক্ষে অ্যাড. রেজাউল করিম ও অ্যাড.মাসুদ রানা ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category