• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

ফের স্থগিত চকরিয়া পৌর নির্বাচন; ভোটারদের মাঝে হতাশা

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া / ৪৬ Time View
Update : শুক্রবার, ১১ জুন, ২০২১

কক্সবাজারের চকরিয়া পৌরসভার নির্বাচন দ্বিতীয় দফায় স্থগিত করায় ভোটারদের মাঝে নেমে এসেছে হতাশা। পৌর নির্বাচনকে ঘিরে দীর্ঘদিন পরে প্রাণচাঞ্চল্য ফিরে পাওয়া ভোটের আমেজ আবারো ভাটা পড়ায় সাধারণ মানুষ উদ্বিগ্ন। যথাসময়ে ভোট গ্রহণ অনুষ্টিত না হওয়ায় পৌরসভার উন্নয়ন কাজও স্থবির হয়ে পড়েছে। আগে থেকে শুরু করা কাজ যথাসময়ে শেষ না হলে চলতি বর্ষা মৌসুমে সাধারণ মানুষের ভোগান্তি বাড়বে বলেও ধারণা করছেন অনেকে।

করোনা উচ্চ ঝুঁকিপূর্ণ হওয়ায় নির্বাচন কমিশন বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ৯টি পৌরসভাসহ ১৬৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করেন।
এদিকে পৌর নির্বাচনকে ঘিরে দুই মেয়র প্রার্থীদের পক্ষ-বিপক্ষ নিয়ে হামলার ঘটনাও হয়েছে। দীর্ঘদিন নির্বাচন স্থগিত থাকলে ভবিষ্যতে এ ধরনের সংঘর্ষ আরো হতে পারে বলে সচেতন মহল মনে করছেন।

চকরিয়া পৌরসভার বাসিন্দা কামাল উদ্দিন বলেন, পরপর দুই বার ভোটের তারিখ পরিবর্তন করায় ভোটারের মাঝে আগের সেই আমেজ এখন আর নেই। দ্বিতীয় দফায় নির্বাচন স্থগিত হওয়ায় প্রার্থীরাও অনেকে হতাশা প্রকাশ করেছেন।

চকরিয়া পৌরসভার বর্তমান মেয়র ও আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, নির্ধারিত সময়ে ভোট অনুষ্টিত না হওয়ায় প্রার্থীদেরকে ভোগান্তি পোহাতে হচ্ছে। ভোট নিয়ে সাধারণ মানুষের মাঝেও এক ধরনের হতাশা বিরাজ করে।

পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থী মো. রেজাউল করিম বলে, ভোটারদের চাঙ্গা রাখতে প্রতিনিয়ত এলাকায় এলাকায় যেতে হচ্ছে। ভোট শেষ না হওয়া পর্যন্ত এভাবে চালিয়ে যেতে হবে প্রার্থীদের।

চকরিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে পৌরসভার নির্বাচন স্থগিতের ঘোষনা দেন। পরবর্তী ঘোষনা না দেওয়া পর্যন্ত প্রচার প্রচারণাও বন্ধ থাকবে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী গত ১১ এপ্রিল প্রথম দফায় অনুষ্ঠিত হওয়ার কথাছিল চকরিয়া পৌর নির্বাচন। হঠাৎ করে করোনা সংক্রমনের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় দফায় ২১ জুন ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। ফের করোনা আরও উচ্চ ঝুঁকিপূর্ণ হওয়ায় নির্বাচন কমিশন বৃহস্পতিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকার ৯টি পৌরসভাসহ ১৬৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করেন। ##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category