• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম
তত্ত্বাবায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নেই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী সম্প্রীতির বাগেরহাট গড়ার প্রত্যয় নিয়ে আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত মালুমঘাটে খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকিমূখে জনবসতি ডেঙ্গু প্রতিরোধে আওয়ামীলীগ নেতা বোরহান উদ্দীন চৌধুরী’র মশারি বিতরণ আনোয়ারায় ইয়াবাসহ আটক ৪ ঠাকুরগাঁও রাণীশংকৈলে কাশিপুরে কৃষকলীগের আহ্বায়ক কমিটির সভা সক্রিয় চুর সিন্ডিকেটঃ আতঙ্কে খুটাখালীবাসী চকরিয়া পৌরসভায় শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিতে প্রস্তুত প্রশাসন গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে : ওবায়দুল কাদের গোপনে বা প্রকাশ্যে নৌকার বিরোধীতাকারীদের আওয়ামীলীগে স্থান হবে না- সিরাজুল মোস্তফা

বাংলাদেশীদের বৈধ দ্বৈত পাসপোর্ট রয়েছে ১৩৯৩১ জনের

নিজস্ব প্রতিনিধি / ৭৯ Time View
Update : বুধবার, ৩১ মার্চ, ২০২১
NEW YORK, NEW YORK - MARCH 26: A pharmacist prepares the Pfizer vaccine at a pop-up vaccination clinic in Chinatown on March 26, 2021 in New York City. In an effort to get more New Yorkers vaccinated against COVID-19, New York City has opened a series of pop-up vaccination sits. Many of the hubs have been placed in areas that are best to address socio-economic disparities. Spencer Platt/Getty Images/AFP == FOR NEWSPAPERS, INTERNET, TELCOS & TELEVISION USE ONLY ==

দেশে বৈধ দ্বৈত পাসপোর্টধারী ও দ্বৈত নাগরিক মোট ১৩ হাজার ৯৩১ জন। এসব দ্বৈত পাসপোর্টধারীর তালিকা অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে দাখিল করা হয়েছে। পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার (ইমিগ্রেশন) বুধবার অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেন।
রাষ্ট্রপক্ষের আইন কর্মকর্তা ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ দেশে দ্বৈত পাসপোর্টধারী ও দ্বৈত নাগরিকদের তালিকা দাখিল করতে বলেন। সে অনুযায়ী এসবি পুলিশের পক্ষ থেকে ১৩ হাজার ৯৩১ জন দ্বৈত পাসপোর্টধারী দ্বৈত নাগরিকের তালিকা দাখিল করা হয়েছে।
‘এটা হলো যারা বৈধভাবে দ্বৈত নাগরিক ও দ্বৈত পাসপোর্টধারী তাদের তালিকা। এর বাইরেও কিন্তু অবৈধ দ্বৈত পাসপোর্টধারী ও দ্বৈতনাগরিক রয়েছে। আমরা এসবি পুলিশের দাখিল করা এই তথ্য এফিডেভিট আকারে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে দাখিল করব। এরপর এ বিষয়ে শুনানি হবে,’ বলেন তিনি।
গত বছরের ২১ ডিসেম্বর অর্থপাচার ও দুর্নীতির মাধ্যমে যারা বিদেশে বাড়ি নির্মাণ করেছেন অথবা কিনেছেন, সেই বাংলাদেশীদের মধ্যে যাদের দ্বৈত নাগরিকত্ব ও পাসপোর্ট আছে এবং যারা দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশে-বিদেশে ঘন ঘন যাতায়াত করছেন, তাদের তালিকা চায় হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নজরে নিয়ে গত বছরের ২২ নভেম্বর একই বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এক আদেশে বিদেশে অর্থ পাচারকারীদের সব ধরনের তথ্য চান।
সূত্র : ইউএনবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category